১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



‘অভিযোগ না পাওয়ায়’ ব্যবস্থা নিতে পারছে না দুদক

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিষয়ে এখনো কোনো সুনির্দিষ্ট অভিযোগ পায়নি দুর্নীতি দমন কমিশন (দুদক)। ফলে দুদক প্রতিষ্ঠানটির বিষয়ে ব্যবস্থা নিতে পারছে না। অভিযোগ পেলে ই অরেঞ্জের বিষয়ে কাজ শুরু হবে বলে জানান সংস্থাটির সচিব আনোয়ার হোসেন হাওলাদার।

গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

দুদক সচিব বলেন, এ বিষয়ে আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ নেই। বাণিজ্য বা সংশ্লিষ্ট মন্ত্রণালয় তথ্য দিলে ই-অরেঞ্জের বিষয়ে কাজ শুরু করা হবে। ই অরেঞ্জ সম্পর্কে কিছু কমিশনে আসেনি।

ইভ্যালি নিয়ে যেমন মন্ত্রণালয় জানিয়েছে, ই-অরেঞ্জ নিয়েও হয়তো জানাবে তখন আমরা কার্যক্রম শুরু করবো।

তিনি বলেন, বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কেউ যদি ই-অরেঞ্জের বিষয়ে অভিযোগ করে আমরা কাজ শুরু করবো। রাষ্ট্রের কেউ যদি অবৈধ সম্পদ অর্জন করে, প্রতারণা করে আমরা তা দেখবো। এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।

তিতাস গ্যাস ও মতিঝিল আইডিয়াল স্কুলের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে তিনি বলেন, তিতাসের ৩০ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

গতকাল ও আজ (সোমবার) আটজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের কেউ কেউ সম্পদ বিবরণীও দাখিল করেছেন। এছাড়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা কাম উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমান খানকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানান দুদক সচিব।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k