৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে শঙ্কা

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

শেষ কিছু দিনে অলিম্পিকে ক্রিকেটকে যুক্ত করার কম চেষ্টা করেনি আইসিসি। বোর্ডের কাজ থেকে শুরু করে আয়োজক যুক্তরাষ্ট্রে অলিম্পিককে জনপ্রিয় করতে সেখানে ম্যাচ আয়োজন, চেষ্টার কমতি ছিল না।

তবে সেই চেষ্টা ফল পেল না, অন্তত অলিম্পিকের প্রাথমিক তালিকা বলছে তা-ই। স্কেটবোর্ডিং, স্পোর্টস ক্লাইম্বিংয়ের মতো খেলা থাকলেও সেখানে যে নেই ক্রিকেটের নাম! সম্প্রতি আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে ২৮টি খেলার একটি তালিকা দিয়েছে কার্যনির্বাহী বোর্ডে।

তবে এই বাদ পড়ায় খুব একটা দুর্ভাবনার কিছু নেই বলে জানিয়েছে আইসিসি। সম্প্রতি ক্রিকবাজকে এক আইসিসি পরিচালক জানিয়েছেন বিষয়টি।

তিনি বলেছেন, ‘এর (অলিম্পিকে অন্তর্ভূক্তি) জন্য অনেক সময় আছে। আমরা আমাদের লক্ষ্যেই আছি। আমাদের অলিম্পিকে খেলার লক্ষ্যটা বদলে যায়নি।’

তবে শুরুর তালিকায় থাকাটা আইসিসি প্রত্যাশাও করেনি, জানালেন সেই পরিচালক। ক্রিকেটের সব আশা জড়িয়ে আছে লস অ্যাঞ্জেলেসের সুপারিশের ওপর। বললেন, ‘শুরুর তালিকাটা সাধারণত হয় এমন খেলার যা ইতোমধ্যেই অলিম্পিকে খেলেছে। আয়োজক শহরের অন্যান্য ইভেন্ট বাছাই করার প্রক্রিয়া শুরু হবে আগামী বছর। আমরা সেটার অংশ হবো।

আইসিসির অলিম্পিক পরিকল্পনায় কাজ করা একজন পুরো প্রক্রিয়াটা ব্যাখ্যা করলেন। বললেন, এটা দ্বিস্তরবিশিষ্ট একটা প্রক্রিয়া। এখন কেবলই প্রথম স্তবটা শেষ হলো।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k