৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই সফর, ১৪৪৩ হিজরি



আজ দীপন হত্যা মামলার রায়

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১

ডেস্ক রিপোর্ট: আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) দেয়া হবে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলার রায়। এদিন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এই রায় ঘোষণা করবেন।

এর আগে গত রোববার (৭ ফেব্রুয়ারি) একই আদালতের বিচারক মজিবুর রহমান রায়ের তারিখ ঘোষণা করেন।
তারও আগে, গত ১৭ জানুয়ারি আদালতে রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করে। রাষ্ট্রপক্ষে ছিলেন গোলাম ছারোয়ার খান। তিনি আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চেয়েছেন। আসামি পক্ষে ছিলেন এম নুরুল ইসলাম ও ফারুক আহমেদ।

এই মামলার আসামিরা হলেন, মইনুল হাসান শামীম, আ. সবুর, খাইরুল ইসলাম, আবু সিদ্দিক সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, শেখ আব্দুল্লাহ, সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন ওরফে হাসিব।
এদের মধ্যে মেজর সৈয়দ জিয়াউল হক এবং আকরাম হোসেন ওরফে হাসিব পলাতক।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান অভিযোগপত্র জমা দেন।

এদিকে ২০১৯ সালের ১ ডিসেম্বর দীপন হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সেদিন মামলার বাদী ও দীপনের স্ত্রী রাজিয়া রহমান ও জব্দ তালিকার সাক্ষী আজিজ সুপার মার্কেট কো-অপারেটিভ মালিক সমিতির সহকারী আনোয়ার হোসেন আদালতে সাক্ষ্য দেন।

ওইসময় মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ৩১ নভেম্বর আজিজ সুপার মার্কেটে নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার পরপরই তার স্ত্রী শাহবাগ থানায় হত্যা মামলা করেন।

সূত্র: আমার সংবাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k