৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি



আল জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করল ইসরায়েলি বাহিনী

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১১ মে, ২০২২

অধিকৃত পশ্চিম তীরে সংবাদ সংগ্রহের সময় আল-জাজিরার এক নারী সাংবাদিক গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

এ সময় জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার আলি সামুদি নামে আরেক সাংবাদিক পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। তবে, কতার অবস্থা স্থিতিশীল রয়েছে।

ফিলিস্তিনের রামাল্লা থেকে আল জাজিরার নিদা ইব্রাহিম জানিয়েছেন, সম্ভবত জেনিন শহরের কাছে ইসরায়েলি অভিযান কভার করার সময় বুধবার (১১ মে) দিনের শুরুতে শিরিন আবু আকলেহ নামে ওই নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়।

তিনি বলেন, আমরা এখন যা জানি তা হল ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহ’র মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তিনি জেনিনে ইসরাইলি বাহিনীর কর্মকাণ্ড কভার করছিলেন। দখলকৃত পশ্চিম তীরের উত্তরে একটি শহরে বুধবার ইসরায়েলি অভিযান কভার করার সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হন।

তিনি আরও বলেন,তার এমন মৃত্যুতে আমরা সবাই খুবই মর্মাহত। এ ঘটনা আমাদের জন্য একটি বড় ধাক্কা।

নিদা ইব্রাহিম বলেন, আবু আকলেহ একজন ‘খুবই সম্মানিত’ সাংবাদিক ছিলেন। যিনি ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল-জাজিরার সঙ্গে কাজ করছেন।

যুক্তরাজ্যে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত হুসাম জোমলট এক টুইট বার্তাায় লিখেছেন, ‘আজ সকালে জেনিনে তাদের বর্বরতা কভার করার সময় ইসরায়েলি দখলদার বাহিনী আমাদের প্রিয় সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যা করেছে। শিরিন ছিলেন বিশিষ্ট ফিলিস্তিনি সাংবাদিক এবং একজন ঘনিষ্ঠ বন্ধু। এখন আমরা যুক্তরাজ্য সরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের ‘উদ্বেগ’ শুনব। ’






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…













© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k