২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১২ই রজব, ১৪৪৪ হিজরি



এডহক নিয়োগ পেলেন ফেঞ্চুগঞ্জের ১৬ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক-কর্মচারীকে এডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তাদের এডহক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

গতকাল বুধবার (১৮ জুলাই) প্রজ্ঞাপনগুলো প্রকাশ করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা গেছে, কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক কর্মচারীরর মধ্যে ১২ জন শিক্ষক ও ৪ জন কর্মচারী ‘জাতীয়করণকৃত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর) আত্তীকরণ বিধিমালা ১৯৮৩ (সংশোধনী ১৯৯৪ ও ১৯৯৫’ অনুযায়ী এডহক নিয়োগ দেয়া হয়েছে। এ প্রতিষ্ঠানটি ২০১৮ খ্রিষ্টাব্দের ২১ মে সরকারি করা হয়।

এদিকে আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক কর্মচারীর এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।

সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার রাজনপুরে অবস্থিত কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। ১৯১৫ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয় ফেঞ্চুগঞ্জের সর্বপ্রথম এবং সবথেকে পুরনো একটি প্রাচীন বিদ্যালয়। এদিকে প্রতিষ্ঠার প্রায় ১০৭ বছর পরে বিদ্যালয়ের শিক্ষকদের এডহক নিয়োগ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী ও সংশ্লিষ্ট সবাই।





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৩ কপিরাইট © কুশিয়ারাভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k