১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



এ বছর হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
ফাইল ছবি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

এ বছর অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদরাসার জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে সাময়িক পরীক্ষার মাধ্যমে তাদের মূল্যায়ন হবে।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আগারগাঁও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, এটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বলবে। তবে সম্ভবত তাদেরও তাই হবে। অর্থাৎ পাবলিক পরীক্ষার মতো মূল্যায়ন হবে না।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের একজন দায়িত্বশীল ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি বছরেও জেএসসি ও জেডিসি পরীক্ষা হওয়ার সম্ভাবনা নেই। কারণ ১৪ নভেম্বর থেকে এসএসসি শুরু হয়ে শেষ হবে ২৩ নভেম্বরে। অন্যদিকে পুরো ডিসেম্বরেই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তা ছাড়া জেএসসি পরীক্ষা নেয়ার ক্ষেত্রে প্রশ্নপত্র তৈরি ও ছাপা থেকে শুরু করে যেসব প্রস্তুতি নেয়া দরকার, সেগুলো নেয়া হয়নি।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ সোমবার সন্ধ্যায় বলেন, জেএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি জানাবেন।

পরবর্তীতে মঙ্গলবার শিক্ষামন্ত্রীর বক্তব্যের মধ্য দিয়ে জানা গেল, এ বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা হচ্ছে না।

সৌজন্য: ভোরের কাগজ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k