২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



ওসমানীনগরে জমে উঠেছে কোরবানির পশুর হাট

ওসমানীনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

কঠোর লকডাউনের পর আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সিলেটের  ওসমানীনগরে পশুর হাটে পশু আসতে শুরু হয়েছে।

পুরো হাটে দেশী প্রজাতির গরু-ছাগল ছিল চোখে পড়ার মত।ছোট, বড় ও মাঝারি সাইজের গরু হাটে আসলে দাম ছিল ক্ষয় ক্ষমতার মধ্যে।

ক্রেতার উপস্থিতি কম থাকলেও বিক্রেতার সংখ্যা ছিল বেশী।সরেজমিন গোয়ালাবাজার, উমরপুর ও দয়ামীর বাজার ঘুরে ঘুরে দেখা গেছে, সারি করে রাখা গরুগুলি বেঁধে রাখা হয়েছে। প্রায় সারিতে স্বাস্থ্যবিধি মেনে এবং ক্রেতারা শারিরিক দুরত্ব বজায় রেখে ক্রয়- বিক্রয় করছেন গরু। বাজারের ইজারাদারেরা করোনা’র সময়ে ক্রেতা-বিক্রেতাদের শারিরিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে অনুরোধ করতে দেখা গেছে।

গরু বিক্রেতা কমর উদ্দীন বলেন, গরু বিক্রি হচ্ছে। দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। তিনি বলেন, ছোট সাইজের একটি গরু ৪৫-৫০ হাজার, মাঝারি গরু ৬৫-৭০ হাজার ও বড় গরু লাখ টাকায় পাওয়া যাচ্ছে।

গরু বিক্রেতা মাতাব মিয়া বলেন, আশা করছি আগামী বাজার থেকে পুরোপুরিভাবে গরু’র বাজার হবে জমজমাট।ক্রেতা মুসলিম মিয়া বলেন, আমি ছোট সাইজের একটি ষাঁড় গরু (দেশী জাতের) ৬৫ হাজার টাকায় ক্রয় করেছি।

দয়ামীর বাজারের ইজারাদার আক্তার আলী বলেন,আমরা পশুর হাট সুন্দর করে পরিচালনা করে আসছি।ক্রেতা-বিক্রেতাদের যতটুকু সুযোগ-সুবিধা দেয়ার আমরা দেয়ার চেষ্ঠা করি। তিনি বলেন, স্বাস্থ্য বিধি মেনে পশুর হাট চলছে। তিনি আগামী বাজার গুলোতে মাস্ক পরে বাজারে আসতে সবাইকে অনুরোধ করেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৫ জুলাই,২০২১/রাজ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k