১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



ওসমানীনগরে মানববন্ধন

ওসমানীনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২ জুন, ২০২১

সমাজে বহুল প্রচলিত কুসংস্কার “ইফতারি ও আমকাঠালিকে না বলুন” এই শ্লোগানে সিলেটের ওসমানীনগর উপজেলার সচেতন নাগরিক সমাজ’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ ২ জুন দুপুরে গোয়ালাবাজারে অনুষ্ঠিত শান্তিপূর্ণ এই মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল হামিদ,গোয়ালাবাজারের বিশিষ্ট ব্যবসায়ী এইচ এম রায়হান আহমেদ,উপজেলা মহিলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মুক্তা পারভিন,সাংবাদিক আব্দুল মতিন,বাঁচন রক্তদান ও সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আলিম রাজ প্রমুখ।


মানববন্ধনে বক্তারা বলেন,সামাজিক কুসংস্কার ইফতারি ও আমকাঠালি আমাদের এমন বর্বর বানিয়েছে যে, অনেক পরিবারকে মেয়ের বাড়ীতে ইফতারি,আম-কাঠালী পাঠানোর জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরতে দেখা যায়। কাতর হয়ে বলতে শুনা যায়, মেয়ের বাড়ীতে ইফতারি আম-কাঠালী না পাঠালে মেয়ে শশুরবাড়ীতে থাকতে পারবেনা। শারীরিক এবং মানসিক অত্যাচার সইতে হবে মেয়েটিকে। ইফতারি ও আমকাঠালির ক্ষেত্রে আরেকটি অসুস্থ প্রতিযোগিতা হচ্ছে ইফতারি,আম-কাঠালি কি দিয়ে নেবেন মাইক্রো ভাড়া করবেন? না পিকআপ ভ্যান ভরে নিয়ে যাবেন? যত বড় পরিবহন ব্যবহার করা হবে, বিয়াইবাড়ীর এলাকায় তাদের মুখ ততো বেশী উজ্জ্বল হবে। এসব অসুস্থ মানসিকতা। তাই এর বিরুদ্ধে আমাদের সকলেই রুখে দাঁড়াতে হবে,বুঝাতে হবে, মানাতে হবে।

মানববন্ধন সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করে কর্মসূচির সাথে একাত্বতা প্রকাশ করেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২ জুন,২০২১/রাজ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k