২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি



কঠোর লকডাউনেও শাহজালাল মাজারে ওরস!

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১

বৈশ্বিক করোনা মহামারির প্রাদুর্ভাব ঠেকাতে সরকার ঘোষিত ৭ দিনে কঠোর লকডাউন চলছে। লকডাউনে সব ধরনের জনসমাগম বন্ধে নিরুৎসাহিত করা হয়েছে। লকডাউন বাস্তবায়নে ২১ দফা কঠোর বিধিনিষেধ দিয়ে বুধবার (৩০ জুন) সকালে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

তবে সরকারের দেওয়া এমন কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে কঠোর লকডাউনের মধ্যেও সিলেটে ৭২০তম ওরস পালন করেছে হজরত শাহজালাল (রহ.) মাজার কতৃপক্ষ

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১০টার দিকে মাজারে গিলাফ ছড়ানোর মধ্যে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। এরপর রাত ১০ টার দিকে মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় এবারের সীমিত আকারের ওরস।

এদিকে ওরসের দিন সকালে মানুষের সমাগম না থাকলেও সন্ধ্যায় বাড়তে থাকে মানুষের সমাগম। এতে রাত ১০টার আগেই মাজার প্রাঙ্গণে ভিড় করেন আশেপাশের বাসিন্দারা। মানুষের ভিড়ে ভেঙে পড়ে সামাজিক দূরত্ব। মানা হয়নি স্বাস্থ্যবিধিও।

তবে মাজার কর্তৃপক্ষের দাবি, করোনাভাইরাসের কারণে এবার ওরস বাতিল করা হয়েছে। এ জন্য কাউকে বলা হয়নি। আর মানুষের ভিড় যাতে না হয় সেজন্য সকালে আমরা কাউকে না জানিয়ে গিলাফ ছড়াই। সে সময় মাজার প্রাঙ্গণে ১০/১৫ জন লোক ছিল।

তবে দুপুরের দিকে কেউ একজন ফেসবুক লাইভে রাতে মিলাদের বিষয়টি জানিয়ে দেওয়ায় আশেপাশের মানুষজন চলে আসেন। আমরা চেষ্টা করেছি মানুষকে বোঝানোর জন্য। কিন্তু কেউ কথা শোনেননি।

এর আগে গত ১২ জুন শাহজালাল (রহ.) এর দরগাহ অফিসে মোতওয়াল্লি সরেকওম ফতেহ উল্লাহ আল আমান সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়েছিলেন সিলেটসহ সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় হজরত শাহজালাল (র.)-এর ৭০২তম বার্ষিক ওরস এবার হচ্ছে না।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২ জুলাই,২০২১/সিজান

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k