১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি



কঠোর লকডাউনে সিলেট ৩ আসনের নির্বাচনী প্রচারণা নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১

করোনাভাইরাসের বিস্তাররোধে আগামী ১ জুলাই থেকে কঠোর লকডাউন ঘোষণা করছে সরকার। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে ।

করোনার বিস্তাররোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট ৩ আসনের উপ-নির্বাচনে সবধরনের আনুষ্ঠানিক প্রচারণা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

আজ সোমবার (২৮ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন।

তিনি জানান, সোমবার (২৮ জুন) সংশোধিত একটি পরিপত্র সিলেট নির্বাচন অফিসে এসে পৌঁছেছে। এই পরিপত্র অনুযায়ী আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের পক্ষে গণজমায়েত করে কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। তবে ৮ তারিখ থেকে করা যাবে কি-না সেটি কমিশন পরবর্তীতে আমাদেরকে জানাবে।

আর কঠোর লকডাউনকালীন চলাকালে কোন নিয়ম ভঙ্গ করলে প্রার্থী বা তাদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য এ আসনে আগামী ২৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৩ লাখ ৫২ হাজার ভোটার ১৪৯টি কেন্দ্রে ভোট দেবেন।

সিলেট-৩ আসনে উপনির্বাচনে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ৪ জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া।

কুশিয়ারাভিউ২৪ডটকম/ ২৮ জুন,২০২১/মাহি

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k