৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই সফর, ১৪৪৩ হিজরি



‘কঠোর লকডাউন’ নির্বাচনী প্রচারণায় আ.লীগ প্রার্থী হাবিব

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১

করোনার বিস্তাররোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারণে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত উপ-নির্বাচনে সবধরনের আনুষ্ঠানিক প্রচারণা বন্ধ রাখার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

এ ব্যাপারে একটি পরিপত্রও জারি করেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট-৩ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন।

পরিপত্র অনুযায়ী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের পক্ষে গণজমায়েত করে কোনো ধরনের আনুষ্ঠানিক প্রচারণা চালানো যাবে না। তবে ৮ তারিখ থেকে করা যাবে কি-না সেটি কমিশন পরবর্তীতে আমাদেরকে জানাবে।

আর কঠোর লকডাউনকালীন নিয়ম ভঙ্গ করলে প্রার্থী বা তাদের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কিন্তু এই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রচারণা অব্যাহত রেখেছেন এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) কঠোর লকডাউনের প্রথমদিন বিকেলে নিজ নির্বাচনী এলাকা দক্ষিণ সুরমার বরইকান্দি এলাকায় যান হাবিবুর রহমান হাবিব।

সন্ধ্যায় বরইকান্দি ইউনিয়নের রায়েরগ্রাম জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় করেন। এসময় মসজিদে জড়ো হওয়া মুসল্লিদের সঙ্গে কুশল বিনিময় করেন হাবিব।

রাতে নিজের ফেসবুকে কুশল বিনিময়ের একাধিক ছবি আপ করেন তিনি। এতে দেখা যায়, হাবিবসহ উপস্থিত প্রায় কারো মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্বের নির্দেশনা না মেনে সবাই গাদাগাদি করে আছেন।

এদিকে আজ শুক্রবারও নেতাকর্মীদের সাথে নিয়ে ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ায় হজরত সৈয়দ মো. ইসহাক আলী শাহ (রহ.) এর মাজার জিয়ারত হাবিবুর রহমান হাবিব। জিয়ারত শেষে জনাপঞ্চাশেক লোক হাবিবকে ঘিরে ধরেন। তারা সামাজিক দূরত্ব না মেনেই জড়ো হন এবং করমর্দন করেন। এদের বেশিরভাগের মুখেই মাস্ক ছিলো না। এমনকি হাবিবের মুখেও ছিল না মাস্ক।

 


আরও পড়ুনঃ কঠোর লকডাউনে সিলেট ৩ আসনের নির্বাচনী প্রচারণা নিষিদ্ধ


 

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জে) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য এ আসনে আগামী ২৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ৩ লাখ ৫২ হাজার ভোটার ১৪৯টি কেন্দ্রে ভোট দেবেন।

সিলেট-৩ আসনে উপনির্বাচনে ভোটযুদ্ধে অংশ নিয়েছেন ৪ জন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া।

আরও পড়ুনঃ ‘সীমিত পরিসরে’ বিয়ে করে জরিমানা গুনলেন বর 

কুশিয়ারাভিউ২৪ডটকম/২ জুলাই,২০২১/খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k