১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



করোনায় একদিনে মৃত্যু ৩৮

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২৯ মে, ২০২১

করোনাভাইরাসের (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২ হাজার ৫৪৯ জনে।

এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৪৩ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল সাত লাখ ৯৭ হাজার ৩৮৬ জনে।

আজ শনিবার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃতের সংখ্যা বেড়েছে। গতকাল শুক্রবার (২৮ মে) ২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু হয়। একই সময়ে নতুন করে এক হাজার ৩৫৮ জন শনাক্ত হয়।

গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ১৮৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৪০৮ জন। সুস্থতার হার ৯২.৪৮ শতাংশ।

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন। এছাড়া চট্টগ্রামে ৪, রাজশাহীতে ৭, খুলনায় ৭, বরিশালে ১, সিলেটে ৫, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ২ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১০ জন নারী। এর মধ্যে ১ জন ছাড়া সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৫৪৯ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ৬৫ জন এবং নারী ৩ হাজার ৪৮৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৯ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ৪ জন রয়েছেন।

কুশিয়ারাভিউ২৪ডটক/২৯ মে,২০২১/সিজান

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k