৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



করোনা উপেক্ষা করে সিলেটে আ.লীগ প্রার্থীর শোডাউন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ জুন, ২০২১

ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ এই আসনের পরপর আওয়ামী লীগের দলীয় তিন তিনবারের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ের পক্ষ থেকে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। 

আগামী ২৮ জুলাই আসনটিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আসনটিতে প্রথম বারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব।

আজ সোমবার (১৪ জুন) দুপুরে সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। বিমানবন্দরে বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর তিনি পৌনে ৩ টায় সেখান থেকে হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতে আসেন। এসময় হাবিব সমর্থকরা গাড়িবহর ও মোটরসাইকেল নিয়ে নগরে শোডাউন দেন।

বিমানবন্দরে পৌঁছার পর প্রয়াত সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরীর বিদ্রোহী আত্মার মাগফেরাত কামনা করে তিনি নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে দলের প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। আমি কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। দীর্ঘ এক যুগ এই অঞ্চলের মানুষের জন্য কাজ করেছি। আমি মনে করি আমার মতো ক্ষুদ্র কর্মীকে আজকে আপনারা এই পর্যায়ে নিয়ে এসেছেন। বিশেষ করে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জসহ সর্বস্থরের নেতাকর্মীরা আজকে আমাকে এখানে নিয়ে এসেছেন।

ছবি ফেসবুক থেকে সংগৃহীত



জানা গেছে, মাজার জিয়ারতের পর বিশাল গাড়িবহর ও মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে নির্বাচনী এলাকায় আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন তিনি।

এর আগে গত শনিবার (১২ জুন) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের এক সভায় হাবিবুর রহমানকে দলীয় মনোনয়ন প্রদান করা হয়।

সভায় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

সিলেট-৩ আসনের ভোটার সংখ্যা মোট ২ লাখ ৫৫ হাজার ৩০৯জন। মোট ১১ বার নির্বাচন হওয়া এই আসনে আওয়ামী লীগ ৪ বার, বিএনপি ৩ বার এবং জাতীয় পার্টির প্রার্থী ৩ বার এই আসন থেকে জয়লাভ করেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া সিলেট-৩  আসনের উপনির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৮ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৪ জুন,২০২১/ আল আমীন

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k