২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



কাবুলে মসজিদে বিস্ফোরণ: নিহত ২০

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

কাবুলে একটি মসজিদে নামাজের সময় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ৩৫ জন আহত ও কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।নিহতদের মধ্যে ওই মসজিদের ইমামও আছেন। ঘটনাটি ঘটেছে বুধবার রাত এশার নামাজের সময়।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানায় জানিয়েছে, বিস্ফোরণে অনেকের মৃত বা আহত হওয়ার আশঙ্কা রয়েছে৷পুলিশ অনেক হতাহতের কথা বললেও কতজন তা জানায়নি। একজন তালেবান গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে বলেছেন যে এ ঘটনায় ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং সংখ্যা আরও বাড়তে পারে। আল জাজিরা একজন অজ্ঞাত কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে মৃতের সংখ্যা ২০ বলে জানিয়েছে।

কাবুলের ইমার্জেন্সি হাসপাতাল টুইটারে জানিয়েছে যে তারা বিস্ফোরণে আহত ২৭ জন রোগীকে পেয়েছে, যার মধ্যে একটি সাত বছরের শিশুও রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন যে শক্তিশালী বিস্ফোরণটি উত্তর কাবুলের একটি আশেপাশে শোনা গেছে, বিস্ফোরণের তীব্রতা এত ছিল যে আশেপাশের ভবনগুলো কেঁপে উঠে।ঘটনাস্থলে দ্রুত অ্যাম্বুল্যান্স পৌঁছায় এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান রয়টার্সকে বলেছেন, ‘একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে অনেক হতাহত হয়েছে, তবে সংখ্যা এখনও পরিষ্কার নয়।’

নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তা বলেন, কাবুলের খাইরখানা এলাকায় উপাসকদের মধ্যে একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে।নিহতদের মধ্যে মসজিদের ইমামও ছিলেন এবং নিহতের সংখ্যা এখনও বাড়তে পারে। তবে বিস্ফোরণের ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে, এখনও ঘটনার দায় কেউ স্বীকার করেনি।

 

 





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k