২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ১৪ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি



কেচ্ছার গন্ধ পেয়ে সবাই নড়ে বসে: পরী মনিকে নিয়ে নচিকেতা

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
ফাইল ছবি /পরী মনি ও নচিকেতা চক্রবর্তী।

কারামুক্তির পর মানসিকভাবে বিপর্যস্ত পরী মনি। মন ভাল নেই। বাঁচার আশাই যেন হারিয়ে ফেলেছেন। সে কথা এক মাত্র বুঝতে পেরেছেন দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতা চক্রবর্তী। তাই কি তাঁর গান শুনে সাহস ফিরে পেতে চাইছেন বাংলাদেশের তারকা অভিনেত্রী?

গতকাল সোমবার (৬ সেপ্টেম্বর) নায়িকা ফেসবুকে গায়কের ২০১৭ সালের গান এত সাহস কার ভাগ করে নিয়েছেন। যে গানের প্রতিটি পংক্তি যেন পরী মনির কথা বলে। খবর আনন্দবাজার পত্রিকার।

এ নিয়ে আবার নচিকেতা বলেছেন, আমার ব্যক্তিগত ভাবে পরী মনিকে ভালো লাগে। ভীষণ সাহসী। যেটা বলা উচিত সেটা সবার সামনে বলার ক্ষমতা রাখেন। তার দেশের পুঁজিবাদের বিরুদ্ধে মুখ খুলেছেন অভিনেত্রী। যা খুব সহজ নয়। যা করছেন বেশ করছেন তিনি।

ঢাকা বোটিং ক্লাবে গিয়ে ক্ষমতাশালী ব্যবসায়ীর কু-দৃষ্টির শিকার হওয়া। তার বিরুদ্ধে মুখ খুলে হত্যার হুমকি পাওয়া। তার পরেই মাদক মামলায় ২৭ দিনের কারাবাস মানসিক দিক থেকে বিধ্বস্ত করে দিয়েছে পরী মনিকে। তবুও তিনি লড়ছেন। তার সেই লড়াইয়ের নেপথ্য শক্তি, দাদু শামসুল হক গাজির লেখা একটি চিঠি এবং নচিকেতার গান। যে গানে শিল্পী বলেছেন, তোমার মন খারাপের কারণটা কে, এত সাহস কার? তাকে আকাশ থেকে এই মাটিতে নামানো দরকার।
ইতিমধ্যেই পরী মনির এই পোস্ট দেখেছেন হাজার হাজার নেটাগরিক। সেই প্রসঙ্গে নচিকেতার বক্তব্য, আমি জানি পরী মনি আমার গান শোনেন। পছন্দও করেন। আমি ওর অনুপ্রেরণা জেনে ভাল লাগছে। পাশাপাশি তিনি এও বলেন, সবার বোঝা উচিত, অভিনেত্রীরও ‘না’ বলার অধিকার আছে। সেই ‘না’ উচ্চারণ করেই তিনি আজ এত বিপাকে। এটা ওর দোষ নয়। সমাজের দোষ। একই সঙ্গে তিনি দুষেছেন গণমাধ্যমকেও। অভিযোগ, সমাজের মতোই এক চক্ষু সংবাদমাধ্যমও। কেচ্ছার গন্ধ পেয়ে নড়ে বসেছে। অভিনেত্রীর হয়ে ক’জন মুখ খুলছে? নচিকেতার আরও আক্ষেপ, সমাজের এই ধারা সব জায়গাতেই সমান। শুধু বাংলাদেশ নয়, ভারতের ছবিও এক। নইলে নুসরাত জাহানকে নিয়ে এত বিতর্ক তৈরি হত না।

নচিকেতা উদাহরণ দেন ষাটের দশকের জনপ্রিয় অভিনেত্রী মালা সিন্‌হার। বলেন, সেই সময় ওকে শুনতে হয়েছিল, ওর যাবতীয় উপার্জন নাকি বেশ্যাবৃত্তি করে হয়েছে। সমাজ বরাবর নিজের জোরে উপরে উঠতে থাকা নারীদের গায়ে কালি মাখিয়ে তাঁদের নীচে নামিয়েছে। তাই আনন্দবাজার অনলাইনের মাধ্যমে পরীমণিকে তাঁর খোলা বার্তা, আপনাকে পূর্ণ সমর্থন জানাই। সব সময় পাশে আছি।

সৌজন্য: ভোরের কাগজ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k