৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই সফর, ১৪৪৩ হিজরি



খালেদার বিদেশ যাওয়ার বিষয়ে আজই জানাবে মন্ত্রণালয়: আইনমন্ত্রী

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ৮ মে, ২০২১

উন্নত চিকিৎসার জন্য সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে সব মহলে চলছে নানা আলোচনা।

এদিকে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হলেও একাধিক কারণে যাওয়া হয়ে উঠছে না।

আজ শনিবার (৮ মে) আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনের বিষয়ে মন্ত্রণালয় আজই আইনি মতামত জানাবে। কাল রোববার সকালে সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

আদালতের নির্দেশনার প্রয়োজন আছে কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব আইনমন্ত্রী বলেন, ‘এখানে আদালতের মতামতের প্রয়োজন নেই। আইনে তা বলে না। এর মানে সরকার যে মতামত দেবে, সেটিই চূড়ান্ত মতামত হবে’।

এর আগে খালেদা জিয়াকে বিদেশ নিতে গত বুধবার (৬ মে) রাত ৮টায় আবেদন করে তার পরিবার। তবে এখনো সরকারের গ্রিন সিগন্যাল মেলেনি। এদিকে খালেদা জিয়ার পাসপোর্ট নবায়ন না থাকার বিষয়টিও জটিলতার সৃষ্টি করেছে।
পাসপোর্ট নবায়নের জন্য আবেদন করা হয়েছে। আজ-কালের মধ্যেই নতুন পাসপোর্ট হাতে পেয়ে যাবেন খালেদা জিয়া। এরপর দু-এক দিনের মধ্যে ভিসা প্রক্রিয়া শুরু হবে।

পরিবারের পক্ষ থেকে ঢাকায় যুক্তরাজ্যের হাইকমিশনে যোগাযোগ করা হয়েছে। সেখানে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। যুক্তরাজ্য ছাড়াও সৌদি আরব, সিঙ্গাপুর, ব্যাংকক এবং দুবাই দূতাবাসে যোগাযোগ করা হয়েছে। এখন সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট দেশের ‘অনুমতি’ দেওয়া হয় কি-না সেদিকে তাকিয়ে আছে দল ও পরিবার।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তার বাসভবন ফিরোজায় আরও আট জন ব্যক্তিগত স্টাফও করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। পরে ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে।

গত সোমবার সকালে শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করেন।

 

কুশিয়ারাভিউ২৪ডটকম/৮ মে,২০২১/ খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k