২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১২ই রজব, ১৪৪৪ হিজরি



গুচ্ছের ‘বি’ ইউনিটে পাস ৫৬.২৬ ভাগ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
সংগৃহীত ছবি

গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মানবিক ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাসের হার 53.26 শতাংশ। পাস করেছে ৪৮ হাজার ১০৬ জন। ‘বি’ ইউনিটে মোট আসন সংখ্যা ৬ হাজার ৭১৯টি।

গতকাল মঙ্গলবার বিকালে গুচ্ছভুক্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য জানিয়েছেন। শিক্ষার্থীরা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ফলাফল দেখতে পারবেন ।

উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, ‘বি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর ৮২.২৫ এবং সর্বনিম্ন মাইনাস (-) ১২.২৫। প্রথম হয়েছেন দিগন্ত বিশ্বাস। তার রোল ৩০2249 ও কেন্দ্র জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং তার কলেজ ছিল দিনাজপুরের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ।

তিনি বলেন, ‘বি’ ইউনিটে মোট ৯০ হাজার ৬৩৭ পরীক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৫ হাজার ৫১২ জন যা মোট আবেদনকারীর ৯৪.৩৫ শতাংশ। এ ছাড়া অনুপস্থিত ছিলেন ৫ হাজার ১২৫ জন অর্থাৎ ৫.৬৫ শতাংশ।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪৮ হাজার ১০৬ জন, যা পরীক্ষায় অংশগ্রহণকারীর ৫৬ দশমিক ২৬ শতাংশ। অকৃতকার্য হয়েছেন ৩৭ হাজার ৩৫১ জন। অর্থাৎ পরীক্ষার্থীদের ৪৩ দশমিক ৬৮ শতাংশ। অকৃতকার্য সবাই ৩০ এর কম নম্বর পেয়েছেন।

এ ছাড়া ৫৫ জন পরীক্ষার্থীর খাতা বাতিল হয়েছে। যা মোট পরীক্ষার্থীর শূন্য দশমিক ০৬ শতাংশ।





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৩ কপিরাইট © কুশিয়ারাভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k