২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



ঘর দেয়ার নামে অর্থ আত্মসাৎ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে অসহায় দুই পরিবারকে সরকারি ঘর দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

এ অভিযোগ উপজেলার ৩নং তাহেরহুদা ইউনিয়নের নারায়ণকান্দি গ্রামের মৃত খোরশেদ জোয়ার্দারের ছেলে সেলিম রেজা সুচানের বিরুদ্ধে। তিনি ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বলে জানা গেছে।

আর অভিযোগ করেছেন ওই গ্রামের মৃত আব্দুল জলিলের স্বামীপরিত্যক্ত মেয়ে আলিয়া (৪০) খাতুন ও একই গ্রামের আমোদ আলী মণ্ডলের ছেলে নিজাম উদ্দিন।

আলিয়া খাতুন জানান, বাবার রেখে যাওয়া মাত্র দুই শতাংশ জমিতে মাটির ঘরে কষ্ট করে বসবাস করছি। অন্যের বাসাবাড়িতে কাজ করে এক সন্তানকে নিয়ে কোনোরকমে জীবিকা নির্বাহ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী অসহায়দের ঘর দিচ্ছেন জেনে চেয়ারম্যান-মেম্বারসহ অনেকের সঙ্গেই কথা বলেছি। কেউ আমাকে একটি ঘর দেয়নি। পরে প্রতিবেশী সুকচান জানান, ১৫ হাজার টাকা দিলে তিনি আমাকে একটি ঘরের ব্যবস্থা করে দেবেন। আমি অন্যের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করি। এত টাকা আমি কোথায় পাব বললে তিনি আমার কাছে ১০ হাজার টাকা দাবি করেন। পরে ধারদেনা এবং হাঁস-মুরগি বিক্রি করে আমার ভাইয়ের মাধ্যমে তাকে ৯ হাজার টাকা দিই। প্রায় সুবছর হয়ে গেলেও ঘরের ব্যবস্থা করে দিল না: টাকাও ফেরত দেয়নি।

আরেক ভুক্তভোগী নিজাম উদ্দিন জানান, তিনি দিনমজুরের কাজ করেন। নিজের কোনো পাকা ঘর নেই। সরকার ঘর দিচ্ছে শুনে সুচানের কাছে দুবছর আগে দুই হাজার ৫০০ টাকা দিয়েছি। এখনও ঘরও দেরনি, টাকাও ফেরত দেয়নি।

এ বিষয়ে সুচানের মুঠোফোনে ফোন করলে বিস্তারিত দেখা করে বলবেন বলে ফোন কেটে দেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৩ জুলাই,২০২১/আহাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k