৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



ঘাট প্রস্তুত থাকলেও চালু হচ্ছে না ফেরি চলাচল

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

ফেরি চলাচলের জন্য প্রস্তুত করা হয়েছে শরীয়তপুরের জাজিরার মাঝিরঘাটকে। তবে নাব্য সংকট ও রাস্তা প্রশস্ত না হওয়ায় আপাতত মাঝিরঘাট থেকে ফেরি চলাচল শুরু করা যাচ্ছে না বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ)।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিআইডব্লিটিএ উপ-সহকারী প্রকৌশলী মো. হারিস আহমেদ পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ঘাটের যাবতীয় কাজ শেষ করা হয়েছে। শুক্রবার উদ্বোধনের কথা ছিলো। কিন্তু নদীর নাব্য সংকট ও গাড়ি যাতায়াতের জন্য রাস্তা ছোট হওয়ার কারণে ঘাট উদ্বোধন করা যাচ্ছে না। ফেরি চলাচল যাতে করতে পারে সেই কাজটি করা হবে।

এর আগে গত ২০ আগস্ট থেকে জাজিরার মাঝিরঘাটে ফেরি চলাচলের জন্য পন্টুন বসানো ও ফেরি ওঠার রাস্তার কাজ করে বিআইডব্লিউটিএ। গত বুধবার সন্ধ্যায় পন্টুন বসানোর কাজ সম্পন্ন করা হয়।

বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে ও শুক্রবার থেকে পুরোদমে ফেরি চলাচলের কথা ছিলো। কিন্তু নাব্য সংকটের কারণে ফেরি চালানো যাচ্ছে না।

বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিটিএ সূত্রে জানা যায়, পদ্মা নদীতে তীব্র স্রোত রয়েছে। যে কারণে ফেরি চলাচলে অনেক বেগ পেতে হচ্ছে। নিয়ন্ত্রণ রাখতে না পেরে ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিচ্ছে। পদ্মা সেতুর শিমুলিয়া প্রান্তে গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ ও ১৩ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে রো রো ফেরি। এতে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরি বন্ধ থাকায় দক্ষিণাঞ্চলের লোকজন বাসে বাংলাবাজার ঘাটে নেমে সেখান থেকে লঞ্চে পার হয়ে ঢাকা যাচ্ছে। এ ছাড়া ছোট যানবাহন ও অ্যাম্বুলেন্স শরীয়তপুরের চাঁদপুর অথবা দৌলতদিয়া দিয়ে ঘুরে যাচ্ছে। ফলে জরুরি সেবার যানবাহন পারাপারের জন্য জাজিরার মাঝিরঘাটে ফেরিঘাট নির্মাণ করা হয়েছে।

সৌজন্য: ঢাকা পোস্ট






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k