৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি



চুল পাকছে? ঘি লাগান

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ জুলাই, ২০২১

লম্বা ও ঘন কালো চুল কে অপছন্দ করে। সুন্দর, মসৃণ ও খুশকিমুক্ত চুল পেতে অনেকে কত কিছুই না করে।

একটা সময় ছিল যখন ৫০ পেরোলে চুলে পাক ধরত। কিন্তু এখন পরিবেশ দূষণ এবং আধুনিক জীবনযাত্রার স্ট্রেসের কারণে ৩০ পেরোতে না পেরোতেই কালা চুলের ফাঁকে উঁকি মারতে শুরু করে সাদা চুলের দল। আর যত সময় এগুতে থাকে তত যেন এদের সংখ্যা বাড়তেই থাকে।

কিন্তু আপনি কি জানেন, চুলের যত্নে দেশি ঘি খুবই উপকারী?

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ঘি শুধু খাবারের স্বাদই বাড়ায় না, পাশাপাশি ত্বক ও চুল ভালো রাখতে খুবই কার্যকর। ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে চুল ফাটা, খুশকির সমস্যা, চুল পেকে যাওয়ার মতো সমস্যা কমে।

চুলের বৃদ্ধিতে : চুলের বৃদ্ধির জন্য ঘি দিয়ে চুলে ম্যাসাজ করতে পারেন। ঘিয়ের মধ্যে আমলকি বা পেঁয়াজের রস মেশাতে পারেন। দেশি ঘি দিয়ে চুলে ম্যাসাজ করলে চুল পড়াও কমে যাবে। আর মাথার ত্বকে ঘি দিয়ে ম্যাসাজ করলে মাথায় রক্ত চলাচল ভালো হয় এবং চুল বাড়তে সহায়তা করে।

খুশকি থেকে মুক্তি : খুশকি চুলের ক্ষতি করে। খুশকি দূর করতে দেশি ঘি ব্যবহার করতে পারেন। দেশি ঘি দিয়ে ১৫ মিনিট চুলে ম্যাসাজ করুন। এতে খুশকিও দূর হবে, চুল পাকার হাত থেকেও রক্ষা পাওয়া যাবে।

চুলকে আর্দ্র রাখে : আর্দ্রতার অভাবে চুল নিস্তেজ হয়ে যায়। ঘিয়ে থাকা ফ্যাটি অ্যাসিড মাথার ত্বককে পুষ্ট করে চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্র করে, ফলে চুল নরম ও মসৃণ হয়।

যেভাবে ঘি লাগাবেন : এক চামচ ঘি হালকা গরম করুন। এরপর এটি আঙুলের সাহায্যে ধীরে ধীরে মাথার ত্বক ও চুলের গোড়ায় লাগিয়ে ম্যাসাজ করুন। কয়েক ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৮ জুলাই,২০২১/সামাদ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k