১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



জমে উঠেছে সিলেট -৩ আসনের উপনির্বাচনের প্রচার-প্রচারণা

ছামি হায়দার,ফেঞ্চুগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

সিলেট-৩ (দক্ষিণ সুরমা,ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের উপনির্বাচনে পুরোদমে চলছে প্রচার-প্রচারণা।

প্রতিটি ভোটারের কাছে পৌঁছাতে মরিয়া প্রার্থীরা। চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার প্রতিটি অলিগলি। রাত-দিন নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা ব্যস্ত সময় কাটাচ্ছেন।গণসংযোগ-মিছিল, সমাবেশ, মাইকিং-পোস্টার ঝোলানোসহ নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকা।

চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। এদিকে ভোটারদের আকৃষ্ট করতে বাজছে নির্বাচনী নানান সঙ্গীতও।

আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট ৩ আসনের উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী এলাকার বিভিন্ন  গ্রামাঞ্চলে তাঁরা উন্নয়নমূলক প্রতিশ্রুতি দিয়ে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন । সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও তাঁদের সমর্থকেরা গ্রামে গ্রামে উন্নয়নমূলক কথা বলে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন।

দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৩ আসন। এই আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন-হাবিবুর রহমান (নৌকা), আতিকুর রহমান (লাঙ্গল), জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব) ও শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি)।

এদিকে সাধারণ ভোটররা বলছেন, যোগ্যতা, দক্ষতা এবং সততা ওপর ভিত্তি করেই তারা সিদ্ধান্ত নেবেন কাকে ভোট দেবেন। তবে না প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন ভোটার প্রশ্ন রেখে বলেন ভোট কি সুষ্ঠ হবে?

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে আগামী ২৮ জুলাই এ আসনে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। এ আসনে কেন্দ্র রয়েছে ১৪৯টি।

মোট ১১ বার নির্বাচন হওয়া এই আসনে আওয়ামী লীগ ৪ বার, বিএনপি ৩ বার এবং জাতীয় পার্টির প্রার্থী ৩ বার এই আসন থেকে জয়লাভ করেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৪ জুলাই,২০২১/খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k