২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পরিকল্পনার অভাবে সিরিজ খুইয়েছে টাইগাররা।

এবার ফের ছন্দে ফেরার আশা নিয়ে হারারে স্পোর্টস ক্লাবে নিজদের পছন্দের ফরমেট ওয়ানডেতে শুক্রবার (৫আগষ্ট) মাঠে নামে বাংলাদেশ। প্রথম ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিরা ব্যাট হাতে দুর্দান্ত নৈপুন্য প্রদশন করেছেন।

ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়ের বোলারদের ওপর রীতিমত তাণ্ডব চালিয়েছে বাংলাদেশের ব্যাটাররা। টাইগারের মতোই কবজির জোরে ব্যাট চালিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে সফরকারীরা। সিকান্দার রাজা ও ভিক্টর নিয়াউচি একটি করে উইকেট পান।

শুক্রবার হারারে স্পোর্টস গ্রাউন্ড মাঠে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাট করতে পাঠায় জিম্বাবুয়ে। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার।

ফিফটির পর রানের গতি বাড়ানোর চেষ্টায় কাটা পড়ে তামিম ইকবালের ইনিংস। সিকান্দার রাজার বলে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে তিনি ৮৮ বলে ৬২ রান করেন। একই সঙ্গে প্রথম বাংলাদেশি হিসেবে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

এদিকে জিম্বাবুয়ের বোলারদের ওপর তাণ্ডব চালানো লিটন ৭৫ বলে অর্ধশতক ছুঁয়েছিলেন। পরের ১৪ বলে লিটন করেছেন ৩১ রান।

সিকান্দার রাজার বলে সিঙ্গেল নেওয়ার পরই হ্যামস্ট্রিং চেপে ধরে শুয়ে পড়েন লিটন। আর ব্যাটিংয়ে নামতে পারেননি। স্ট্রেচারে করে তাকে নিয়ে যাওয়া হয় ড্রেসিংরুমে। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে তিনি ৮৯ বলে ৮১ রান করেন।

লিটনের মাঠ ছাড়ার পর রানের চাকা দ্রুত ঘোরাতে থাকেন মুশফিকুর রহিম ও এনামুল হক বিজয়। এর মধ্যে ৭১ রানে জীবন পেয়েও কাজে লাগাতে পারলেন না এনামুল।

৬২ বলে ৭৩ রান করে নিয়াউচির বলে ফিরে যান তিনি। শেষ পর্যন্ত ২ দুই উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুশফিক ৫২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২০ রানে অপরাজিত থাকেন।

সৌজন্য: আমার সংবাদ





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k