২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১২ই রজব, ১৪৪৪ হিজরি



জয়ে বিশ্বকাপ অভিযান শুরু ব্রাজিলের

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২
বাইসাইকেল কিকে সার্বিয়ার জালে বল জড়ান রিচার্লিসন/ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা-জার্মানি অঘটনের শিকার হয়েছে। তবে বিশ্বকাপের শুরুটা ব্রাজিল করলো দাপুটে জয় দিয়েই।

বৃহস্পতিবার  (২৫ নভেম্বর) ‍‍`জি‍‍` গ্রুপের ম্যাচে লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হয় ম্যাচটি।

দাপুটে পারফরম্যান্সে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।প্রধমার্ধে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা এগিয়ে নিয়ে যায়।


সার্বিয়া অবশ্য প্রথম কয়েক মিনিট চেষ্টা করেছিল আক্রমণে গিয়ে ব্রাজিলকে চোখ রাঙাতে। সার্বিয়ার এই কৌশল ব্রাজিলের ভয়ংকর আক্রমণভাগের জন্য জায়গায় করে দিচ্ছিল। তবে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিলকে প্রথমার্ধে গোল পেতে দেয়নি ইউরোপিয়ান দেশ সার্বিয়া। একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি সেলেসাওরা।

সার্বিয়া নিয়েছে ৩টি শট, যার একটিও লক্ষ্যে ছিল না। দ্বিতীয়ার্ধে সার্বিয়া খুব কমই বল পেয়েছে। সার্বদের ডিফেন্স ভেদ করে একের পর এক বল নিয়ে প্রবেশের চেষ্টা করে গেছে রিচার্লিসনরা।



তবে দ্বিতীয়ার্ধে সার্বিয়াকে বেশ ভালোভাবেই চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে নাকানি-চুবানি খাওয়াতে থাকে সার্বিয়ান ডিফেন্ডারদের। ম্যাচের ঘড়িতে এক ঘণ্টা পেরোনোর পর অবশেষে গোলের দেখা পায় পাঁচবারের চ্যাম্পিয়নরা। ৬২ মিনিটের মাথায় রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল।

সার্বিয়ার বেশ কয়েকজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে ভিনিসিয়ুসের উদ্দেশে বল বাড়ান নেইমার। বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের শট অবশ্য ঠেকিয়ে দেন মিলিনকোভিচ সাভিচ। কিন্তু ফিরতি শটে ব্রাজিলকে ঠিকই গোল এনে দেন রিচার্লিশন। এর কিছুক্ষণ পর ৭৩ মিনিটের মাথায় আবারও গোল দেন রিচার্লিসন। ভিনিসিয়ুসের ভাসানো বলটিকে দুর্দান্ত বাইসাইকেল কিকে জালে পাঠান এই স্ট্রাইকার।

পরে ৮০ মিনিটে অস্বস্তি অনুভব করা নেইমারকে তুলে নেন কোচ তিতে। এরপরও সার্বিয়ার ডিফেন্স ভেদ করে একের পর এক আক্রমণ করতেই থাকে ব্রাজিলিয়ানরা। তবে সার্বিয়ান ডিফেন্ডাররাও ছিল তৎপর। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ প্রতিরোধ করেছে তারা। ফলে দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

 

 





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৩ কপিরাইট © কুশিয়ারাভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k