২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। আর লঙ্কানরা ফিল্ডিং করবে। প্রথম ম্যাচ জিতে এরই মধ্যে ১-০ তে এগিয়ে টাইগাররা।  

তবে আজকের ম্যাচটি টাইগারদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ এই ম্যাচের জয় ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে তুলে দেবে বাংলাদেশকে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর একটায় ম্যাচটি শুরু হয়েছে। খেলা সরাসরি উপভোগ করা যাবে গাজী টিভি ও টি স্পোর্টসের পর্দায়।

সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ছয় উইকেটে ২৫৭ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জবাবে ২২৪ রানে গুটিয়ে গিয়ে ৩৩ রানে হার মানে লংকানরা।

আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডের একাদশে দু’টি বদল এনেছে বাংলাদেশ। পেসার তাসকিন জায়গা হারিয়েছেন। তার জায়গায় জীবনের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামছেন শরীফুল ইসলাম।

আগের ম্যাচে ব্যর্থ মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও এই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন। মিঠুনের জায়গায় খেলছেন মোসাদ্দেক হোসেন।

এক সঙ্গে দুটি প্রাপ্তির হাতছানি বাংলাদেশের সামনে। শেষ দুই ম্যাচের একটিতে জিতলেই প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতবে তারা। একই সঙ্গে প্রথমবারের মতো উঠবে আইসিসি ওয়ানডে সুপার লিগের চূড়ায়।

এর আগে ৮ সিরিজে মুখোমুখি হয়ে পাঁচটিতেই হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশ এবার খেলছে ফেভারিট হিসেবে। ঘরের মাঠ, সব অভিজ্ঞ ও পারফরমারের উপস্থিতি আর প্রতিপক্ষ দলে অনভিজ্ঞের আধিক্য মিলিয়ে প্রথম থেকেই এগিয়ে তামিমের দল।

 

বাংলাদেশ:

তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের সুযোগ:

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয়ে সিরিজে সূচনা করেছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তামিম ইকবালের দল এগিয়ে ১-০তে। এবার এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের পালা। এই ম্যাচ জিতলে প্রথমবারের মতো লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিতবে বাংলাদেশ। তামিম-সাকিবরা কী পারবেন ইতিহাস গড়তে?

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৫ মে,২০২১/মুস্তাক






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k