৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



দর হারানোর শীর্ষে ওয়ান ব্যাংক

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ স্থানটি দখল করেছে ওয়ান ব্যাংক। গত সপ্তাহের প্রতিটি কার্যদিবসেই কোম্পানিটির শেয়ার দাম কমেছে। এতে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটি।

গেল সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ২১ দশমিক ৩১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ১৪ টাকা ৪০ পয়সা। যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ১৮ টাকা ৩০ পয়সা শেয়ারের এমন দাম কমা কোম্পানিটি চলতি বছরের প্রথম নয় মাসের (জানুয়ারি সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

এই প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। জানুয়ারি থেকে সেপ্টেম্বর এই নয় মাসে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৬৪ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা।

এদিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯১ কোটি ৬২ লাখ ২২ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭২ কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকা। ওয়ান ব্যাংকের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল আনলিমা ইয়াং ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৯ দশমিক ৯৮ শতাংশ ৯ দশমিক ৯২ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে দেশ গার্মেন্টস। এছাড়া গত সপ্তাহে দাম কমার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে ডেল্টা স্পিনিংয়ের ৯৯ দশমিক ৮০ শতাংশ, জেনারেশন নেক্সট ফ্যাশনের ৯ দশমিক ২৩ শতাংশ।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k