৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



দাম বাড়ার শীর্ষে এশিয়া ইন্স্যুরেন্স

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

গত সপ্তাহে বড় ধরনের দরপতনের মধ্য দিয়ে পার করেছে দেশের শেয়ারবাজার। এই পতনের বাজারে সপ্তাহজুড়ে দান বাড়ার ক্ষেত্রে দাপট দেখিয়েছে এশিয়া ইন্স্যুরেন্স। গত সপ্তাহে বিনিয়োগকারীদের কাছে পছন্দের শীর্ষে ছিল কোম্পানিটির শেয়ার। ফলে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বাড়ার শীর্ষ স্থানটি দখল করেছে এই প্রতিষ্ঠানটির শেয়ার।

গেল সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৩২ দশমিক ৭৬ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ২৮ টাকা ৬০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ১১৫ টাকা ৯০ পয়সা। যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৮৭ টাকা ৩০ পয়সা।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি সর্বশেষ ২০২০ সালে বিনিয়োগকারীদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। তার আগের ছয় বছরে (২০১৯, ২০১৮, ২০১৭, ২০১৬, ২০১৫ এবং ২০১৪ সালে) ১০ শতাংশ করে নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি।

প্রতিষ্ঠানটির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৩ টাকা ১৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ২ টাকা ৬৯ পয়সা। শেয়ার দাম বাড়ায় বিনিয়োগকারীদের একটি অংশ গেল সপ্তাহে কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ কোটি ৩ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৭ কোটি ৬০ লাখ ৬০ হাজার টাকা।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k