২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



দ্বিতীয় মেয়াদে শাবির উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক ফরিদ উদ্দিন

শাবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১

দ্বিতীয়বারের মতো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য পদে নিয়োগ পেলেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

আজ বুধবার (৩০ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব  মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রথম মেয়াদ উত্তীর্ণের পর যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য দ্বিতীয় মেয়াদ কার্যকর হবে। এসময় ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা পাবেন। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

দ্বিতীয় মেয়াদের নিয়োগের বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সকলের সহযোগিতা নিয়ে যেভাবে বিগত বছরগুলো পার করেছি, সেভাবে আগামীতেও চলার পথে সবার সহযোগিতায় কামনা করছি। তিনি বিশ্ববিদ্যালয়টিকে আরও সামনের দিকে এগিয়ে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ২১ আগস্ট এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এখনও তার চার বছর মেয়াদকাল পূর্ণ হয়নি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি, সমাজবিজ্ঞান অনুষদের ডিন, সিন্ডিকেট ও সিনেট সদস্যসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৩০ জুন,২০২১/হামিদা

 

 

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k