১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



নতুন রেকর্ড গড়লেন তামিম

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ মে, ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে নতুন এক রেকর্ড গড়লেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ইতোমধ্যে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য এক মাইলফলক স্পর্শ করেছেন তিনি। প্রথম বাংলাদেশি হিসেবে ১৪ হাজার রানের ক্লাবে ঢুকে পড়লেন বাংলাদেশ দলের এই ড্যাশিং ওপেনার।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের প্রথম ওভারেই ইসরু উদানার ওভারের শেষ বলে চার হাঁকিয়ে এই কীর্তিতে নাম লিখিয়েছেন তামিম।

ব্যাট হাতে রেকর্ডে দিনদিন নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন তামিম। এই বাঁহাতি ব্যাটসম্যানের ঝুলিতে এবার যুক্ত হলো আরও একটি অনন্য রেকর্ড। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তিনিই প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে ১৪ হাজার রানের ক্লাবে প্রবেশ করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

প্রথম ওভারেই চার হাঁকিয়ে এই কীর্তিতে নাম লিখিয়েছেন তামিম। শ্রীলংকার বিপক্ষে এই ওয়ানডে ম্যাচে নামার আগে তামিমের সংগ্রহ ছিল ১৩ হাজার ৯৯৮ রান।

১৪ হাজারের এই রেকর্ড গড়ার সময় ওয়ানডেতে তামিম রান করেন ৭৪৫৬ রান। টেস্টে ৪৭৮৮ রান ও টি-টোয়েন্টি ক্রিকেটে তার ব্যাট থেকে এসেছে ১৭৫৮ রান।।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২৭ রান।  ওভার হয়েছে ৮টি।  ওপেনার তামিম ২১ বলে ১২ রানে অপরাজিত। অন্যপ্রান্তে ২৪ বল খেলে ১২ রানে ব্যাট করছেন সাকিব

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৩ মে,২০২১/মুস্তাক






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k