২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



‘পঞ্চগড় থেকে মানসম্মত শিক্ষা অর্জনের নয়া যাত্রা হবে’

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান বলেছেন, দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড় একটি প্রাচীন ও ঐতিহ্যমণ্ডিত জনপদ। অসংখ্য জ্ঞানী, গুণী ও মনীষী এই মাটিতে জন্মে এ মানচিত্রকে ধন্য করেছেন। তাই মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনের নতুন যাত্রা পঞ্চগড় থেকে শুরু হবে। আর সেটিই হবে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ স্বদেশ সৃষ্টির নিয়ামক।

 

এ লক্ষ্য অর্জনে এ অঞ্চলের শিক্ষা অবকাঠামো উন্নয়ন, শিক্ষকদের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করার ঘোষণা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব।

বৃহস্পতিবার (১১ আগস্ট) পঞ্চগড় পিটিআইয়ে জেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এ কথা বলেন তিনি। এ সময় পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম এ লক্ষ্য অর্জনে তার সর্বোচ্চ প্রয়াস গ্রহণের অঙ্গীকার ব্যক্ত করেন।

সিনিয়র সচিব আমিনুল ইসলাম বলেন, একটি মেধাবী ও দক্ষ জাতি তৈরির জন্য সর্বাগ্রে প্রয়োজন মানসম্মত শিক্ষা। আর শিক্ষার মানোন্নয়নে মানসম্মত শিক্ষকরা সবচেয়ে নিয়ামক ভূমিকা রাখতে পারেন। কীভাবে শিখতে হবে তা জানাই হচ্ছে শিখন বা লার্নিং। একজন শুধু প্রথম শ্রেণি পেলেই ভালো শিক্ষক হবেন না। মানসম্মত শিক্ষক তৈরির জন্য শিক্ষক প্রশিক্ষণকে একটা ভালো পদ্ধতিতে নিয়ে আসতে হবে। কনটেন্ট, ক্যাপাসিটি, কমিটমেন্ট- এ তিনটির সমন্বয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে।

 

জেলা প্রশাসক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় রংপুরের প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম, শিক্ষক, অভিভাবক ও শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখেন।

সৌজন্য: জাগো নিউজ





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k