১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



পরীমণিকে ধর্ষণ ও হত্যা চেষ্টা: প্রতিবাদ ও ক্ষোভ শোবিজ তারকাদের

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ জুন, ২০২১

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনার ন্দিা জানিয়েছেন শোবিজ অঙ্গনের তারকা শিল্পীরা।

অভিযুক্তদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দাবি করেন তারা।


নিচে তাদের কয়েক জনের বক্তব্য তুলে ধরা হল


জয়া আহসান, অভিনয়শিল্পী

পরী মণির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয়–জগতের একজন সদস্য হিসেবে। একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে–ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো? এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপনার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে তা সে যে-ই হোক, তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।

আশনা হাবিব ভাবনা, অভিনয়শিল্পী

পরীর এই কান্না নিতে ভীষন কষ্ট হচ্ছে। একজন নারী হিসেবে, একজন সহকর্মী হিসেবে। সম্মান একটা পিঁপড়ারও আছে । পরীমনি একজন নায়িকা, হ্যাঁ বাংলা সিনেমার নায়িকা। তো? তার সঙ্গে যা খুশি তাই করা যাবে? কার জন্যে প্রতিবাদ করবো আর কার জন্যে করবো না তাও আমাদের ছকে বাঁধা। কী যোগ বিয়োগের পৃথিবীরে বাবা! এই পিতৃতান্ত্রিক সমাজে যত বড় হচ্ছি তত নিজেকে অতি ক্ষুদ্র ভাবে দেখতে পাচ্ছি। একজন নারী সে ঘরের বউ হোক, পার্লারে কাজ করা মেয়ে হোক, বিশাল কাঁচের রুমে বসে অফিস করা মেয়ে হোক, গার্মেন্টস কর্মী হোক, ডাক্তার হোক, লেখক হোক আর যদি নায়িকা হয় তাহলে তো কথাই নাই। সবাই কে সহ্য করতে হয় অসম্মান- সবাইকে। পরীর পাশে আছি। পরীকে বলতে চাই, তুমি ভাঙ্গবে না প্লিজ।

আশফাক নিপুন, নির্মাতা

সবচেয়ে হতাশাজনক বিষয় হল, একজন নারী নিপীড়নের শিকার হয়ে ৪দিন ঘুরলেন। কিন্তু কেউ তার পাশে দাঁড়াল না। এদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বরাবরই শক্তিশালীর সেবক হয়েছে এবং ক্ষতিগ্রস্তকে অবহেলা করেছে। পরী মনির বেলাতেও তার ব্যতিক্রম দেখিনি। তবু আশা করি অভিযুক্তদের শাস্তির আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে।

নাজমুন মুনিরা ন্যান্সি, সংগীতশিল্পী

আমাদের কাজ আপনাদের বিনোদন দিয়ে যাওয়া। আমরা নিষ্ঠা ও সততার সঙ্গে সেটাই করি। বিনোদন জগতে কাজ না করে অন্য যে কোনো কাজ করেও আয় করা যেতে পারে, আমরা পারবোও। কেন ভিন্ন পথে উপার্জন করি না সেটা নিয়ে বলতে গেলে অনেক কথা বলা হয়ে যাবে। অযথা বাহাস এ যেতে চাইনা। আজকাল কিছু হলেই শুনতে পাই, বিনোদন জগতের মানুষ মানেই…..। আপনারা যা সম্বোধন করেন সেটা মুখে আনা তো দূরের কথা, লিখতেও ঘেন্না হলো। দিন শেষে আমাদের চলচ্চিত্র, আমাদের গান, আমাদের লেখক, মোটকথা আমাদের শিল্পীরাই আপনাদের সাদামাটা জীবনের আনন্দের খোরাক। তাহলে কি আর দশটা সাধারণ মানুষের মত মানুষ হিসেবে নূন্যতম সম্মান আমরা আশা করতে পারিনা? একজন দেশের শীর্ষ সারির নায়িকার নয় বরং একজন নারীর আহাজারি শুনে-দেখে রাতভর ঘুম আসেনি! এই আমার সোনার বাংলাদেশ! আমার দেশের মানুষ আমার জন্য নিরাপদ নয়? আমাদের জীবনের বীভৎস দুর্ঘটনাটাও কি আপনাদের কাছে বিনোদন? আপনি কি আপনার পরিবারের কারও সাথে ঘটে যাওয়া এমন একটি ঘটনা কল্পনা করতে পারেন? নিজেকে প্রশ্ন করুন। পরীর জন্য সুবিচার চাইনা, আপনাদের বিবেকের হাতে ছেড়ে দিলাম । দেখি এখনো মনুষ্যত্ব
বেঁচে আছে কিনা..

ঊর্মিলা শ্রাবন্তী কর, অভিনয়শিল্পী

আমরা কোথায় আছি! এ কোনও দেশে আমরা বাস করছি। স্বনামধন্য চিত্রনায়িকা পরী মনির সাথে যে অন্যায় হয়েছে, তার তীব্র প্রতিবাদ জানাই এবং দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। নারীর প্রতি কোনও সহিংসতা ও অত্যাচার সহ্য করবো না, মানবো না।

কোনাল, সংগীতশিল্পী

আমরা যে কোনো কিছুতেই হাসি! কেউ ধর্ষিত হলেও হাসি, কেউ মরে গেলেও হাসি, কেউ কান্না করছে তা দেখেও হাসি, কেউ কষ্ট পাচ্ছে তা দেখেও হাসি। হাসাহাসি খুবই ভালো ব্যাপার। কিন্তু আপনার আমার এই স্বার্থপরতার হাসিটা বোধহয় আসে নিজের অক্ষমতা, নিজের ব্যর্থতা থেকে। মানে আমি যে একজন লুজার, তা ঢাকতে জোরে জোরে হাসতে থাকবো আরেকজনের দিকে আঙ্গুল তুলে। এটাই শ্রেষ্ঠ উপায় নিজেকে বাঁচানোর। ব্রাভো! পরিমনির এই আর্তনাদ, এই কান্না দেখে, ‘রেইপ’ এবং ‘আত্মহত্যার’ মতো এক্সট্রিম অনুভূতির কথা শুনেও যারা হাসেন, অভিবাদন আপনাদের। আপনি একজন সফল লুজার! আশা করছি, আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত পরীর পাশে দাঁড়াবে। সঠিক বিচার পাবেন পরী। আবার সেই প্রাণোচ্ছল, প্রাণচঞ্চল সুন্দর পরীকে আমরা পর্দায় দেখব।

কুশিয়ারাভিউ২৪ডটকম/১৪ জুন,২০২১/খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k