২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



পিতা মাতা অধিকার আইন ২০১৩ বাস্তবায়নের দাবিতে মাদারীপুরে মানববন্ধন ও র‌্যালী

  • প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১

ডেস্ক রিপোর্ট: বৃদ্ধ বয়সে পিতা মাতার ভরণ-পোষন যারা করে না ও পিতা মাতকে কষ্ট দেয়, তাদরকে ২০১৩ সালে পিতামাতার ভরণ-পোষন আইন বাস্তবায়ন করে কঠোর মাস্তিরদাবি জানিয়ে মাদারীপুর ঘন্টাব্যাপী মানববন্ধন ও র‌্যালী করাহয়। মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কদমবাড়ী এলাকায়। শনিবার সকালে স্থানীয় ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে এই মানববন্ধন করেন।

কদমবাড়ী ফ্রেন্ডেস ক্লাবের সভাপতি রাজু সরকারের সভাপত্বিতে মানববন্ধনে অংশ নেয় উক্ত ক্লাবের সদস্যসহ এলাকার বেশীর ভাগ যুব-সমাজের যুবক শিক্ষার্থীরা। এসময় মানববন্ধনে বক্তরা বলেন, বৃদ্ধ বয়সে পিতা মাতাই চায় একটু শান্তিতে জীবন-যাবন করতে। তবে আমাদের দেশে ও আমাদের এলাকায় প্রায় দেখা যায় বৃদ্ধ পিতা-মাতাকে তার সন্তানেরা কস্ট দেয় এমনকি দুরে ঠেঁলে দেয়। এই কাজ যেন কোন সন্তান করতে না পারে তার জন্যই আমাদের আজ এই মানববন্ধন ও র‌্যালীর করছি।
এসময় ফ্রেন্ডস ক্লাবের সভাপতি বলেন, আমাদের এই এলাকায়সহ আমাদের অনেকেই মাদকের সাথে যুক্ত হয়েছিল। কিন্ত সেটা থেকে আজ আমরা মুক্ত হতে পেরেছি। তবে করোনার সময় আমরা বিভিন্ন বাড়ীতে অসহায়দের খাবার সহযোগীতা দিতে গিয়ে দেখেছি অনেক বৃদ্ধ পিতা-মাতাকে সন্তাানেরা কস্ট দিচ্ছে, একা একটি ঘরে রাখছে। এমনকি ঠিকমত তাদের দেখভাল করছে না। এটা দেখে আমাদের মনে হয়েছে এ বিষয় নিয়ে আমাদের কাজ করা উচিত তাই আজ আমরা মানববন্ধন করেছি। এছাড়া ২০১৩ সালের ভরণ-পোষন আইনের বাস্তবায়ন করতে হবে এবং কঠোর শাস্তির ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি। এ বিষয় নিয়ে মানববন্ধন করায় সন্তোাষ প্রকাশ করেছে এলাকার মা বাবা’রা সহ এলাকার গুণীজনেরা।

 





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k