১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



পেছালো ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ, ৩১ জুলাই শুরু

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। এতে পরীক্ষা পূর্ব ঘোষিত তারিখ থেকে প্রায় দুই মাস পিছিয়ে গেছে।

 

আজ হস্পতিবার (২৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির জরুরি সভায় (ভার্চুয়াল) এই সিদ্ধান্ত হয়

পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ০৬ আগস্ট, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ০৭ আগস্ট, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ আগস্ট, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৪ আগস্ট এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। এছাড়াও চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন)-এর তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে সভার সিদ্ধান্তের বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী সকল ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ১০ জুলাই হতে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্ব পর্যন্ত ডাউনলোড করা যাবে। উল্লেখ্য, ভর্তি পরীক্ষার অন্যান্য নির্দেশনা ও শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।

এর আগে, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা আগামী ২১ মে, কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ২২ মে, ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা ২৭ মে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৮ মে এবং চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান অংশের পরীক্ষা ৫ জুন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে দেওয়া হলো।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৯ এপ্রিল,২০২১/রুহান






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k