১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



পেরুকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

কোপা আমেরিকার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। মঙ্গলবার ভোরে (বাংলাদেশ সময়) রিও দে জেনেইরোর অলিম্পিক স্টেডিয়ামে পেরুকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। এর মাধ্যমে দশম শিরোপা জয়ের দ্বারপ্রান্তে চলে এসেছে তারা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৪-০ গোলে উড়িয়ে দেয়া পেরুকে আবারও হারিয়ে দিল নেইমাররা।

ম্যাচের শুরু থেকেই দাপুটের সঙ্গে খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের ৬ মিনিটে মাথায় লোদির ক্রস বিপদ ডেকে আনার আগেই মাঠের বাইরে বার করে দেন কোরজো। কর্ণার পেয়েও কাজে লাগাতে ব্যর্থ ছিলো ব্রাজিল। ১৩ মিনিট আবারো পেরুর বিপক্ষে আক্রমণ চালায় ক্যাসেমিরো। তবে তার জোরালো শট প্রতিহত করেন পেরুর গোলরক্ষক।

এদিকে পেরুর বিপক্ষে প্রথম গোলের জন্য ব্রাজিলকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত। ম্যাচের ৩৫ মিনিটে নেইমারের পাস থেকে পেরুর জালে বল পাঠায় লুকাস পাকুয়েতার। কোয়ার্টার ফাইনালেও গোল করে ব্রাজিলকে জিতিয়েছিলেন এই পাকুয়েতাই। এরপর প্রথমার্ধে ব্রাজিল একাদিক আক্রমণ চালালেও আর কোন গোলের দেখা পায়নি। যার ফলে পেরুর বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে এসেই জোড়া পরিবর্তন করে পেরু। ট্রাউকোক তুলে নিয়ে লোপেজকে মাঠে নামায় পেরু। অন্যদিকে, রামোসের বদলে মাঠে নামেন গার্সিয়া। আর ৭০ মিনিটে এভার্টনকে তুলে নিয়ে রিবেইরোকে মাঠে নামা ব্রাজিল। দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি দুই দল। শেষ পর্যন্ত ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছারে তিতের অপ্রতিরোধ্য ব্রাজিল।

এদিকে ১৪ বছর পর সম্ভাবনা জেগেছে ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালের।

আগামীকাল দ্বিতীয় সেমিতে কলম্বিয়াকে আর্জেন্টিনা হারালেই দেখা মিলবে কাঙ্ক্ষিত দ্বৈরথের। আগামী রোববার মারাকানায় হবে ফাইনাল। কোপা আমেরিকার ফাইনালে শেষবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হয়েছিল ২০০৭ সালে। সেবার ৩-০ গোলে জিতেছিল ব্রাজিল।

বলতে গেলে ব্রাজিলকে একাই টানছেন নেইমার। আসরে ব্রাজিল করেছে ১২ গোল। যার ৫টিতেই অবদান নেইমারের। ২ গোল ও ৩ অ্যাসিস্ট। জিতেছেন তিনটি ম্যাচসেরার পুরস্কার। ২০১৯ কোপা আমেরিকায় শিরোপাজয়ী ব্রাজিল দলে ছিলেন না নেইমার। ইনজুরি ছিটকে দিয়েছিল তাকে। তাই এখনো কোপার শিরোপা জয়ের স্বাদ পাওয়া হয়নি নেইমারের। ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের দুর্দান্ত ফর্ম ব্রাজিলকে স্বপ্ন দেখাচ্ছে দশম কোপা আমেরিকা জয়ের।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৬ জুলাই,২০২১/মিজান






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k