২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



ফেঞ্চুগঞ্জে এসিল্যান্ড নেই আড়াই মাস ধরে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২০ নভেম্বর, ২০২১

 

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা ভূমি অফিসে প্রায় আড়াই মাস ধরে সহকারী কমিশনার (ভূমি) অফিসার নেই। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মিউটেশন দলিল সম্পাদনকারী ব্যক্তিদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সূত্র জানায়, ফেঞ্চুগঞ্জ উপজেলা ভূমি অফিসের অধীনে পাঁচটি ইউনিয়ন রয়েছে। এ ভূমি অফিসে সর্বশেষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন মৌসুমী মান্নান।

তিনি ২০১৯ সালের ১৯ নভেম্বর এ ভূমি অফিসে যোগদান করেন। কিন্তু পদন্নোতি পাওয়ার পর চলতি বছরের ৩০ সেপ্টেম্বর তিনি অন্যত্র চলে যাওয়ায় পদটি খালি হয়ে যায়।

এরপর ফেঞ্চুগঞ্জ উপজেলা ভূমি অফিসে এখন পর্যন্ত নতুন আর কোনো এসি ল্যান্ড পোস্টিং করা হয়নি। ফলে প্রায় আড়াই মাস ধরে ফেঞ্চুগঞ্জ উপজেলা ভূমি অফিসে এসি ল্যান্ড পদটি শূন্য অবস্থায় গছে। ফলে ওই ভূমি অফিসে কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এদিকে সংশ্লিষ্ট কর্মকর্তা না থাকায় বর্তমানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে অতিরিক্ত দায়িত্ব পালনে হিমশিম খেতে হচ্ছে। তিনি দাফতরিক কাজের পাশাপাশি উপজেলার গুরুত্বপূর্ণ সভা সমাবেশ নিয়ে ব্যস্থ থাকায় ভূমি অফিসের কাজের তিনি তেমন সময় দিতে পারেন না। ফলে ভূমি অফিসের কাজকর্ম তারপক্ষে করা সম্ভব হয় না।

এদিকে ভুক্তভোগী জনসাধারণ অভিলম্বে ফেঞ্চুগঞ্জে স্থায়ী ভিত্তিতে একজন এসিল্যান্ড নিয়োগের দাবি জানিয়েছেন।

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k