৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই শাওয়াল, ১৪৪৩ হিজরি



ফেঞ্চুগঞ্জে খুরশীদ আলী- ছায়ারুন নেছা এডুকেশন ট্রাস্ট’ সম্মাননা পেলেন শিক্ষিকা রোজি

প্রেস বিজ্ঞপ্তি
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

নারী শিক্ষা উন্নয়নে ভূমিকা রাখার জন্য ‘খুরশীদ আলী- ছায়ারুন নেছা এডুকেশন ট্রাস্ট’ সম্মাননা পেলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা ব্রাহ্মণগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোজি বেগম।

গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) ফেঞ্চুগঞ্জ উপজেলার মশাহিদ আলী বালিকা মাদ্রাসায় ‘খুরশীদ আলী ও ছায়ারুন নেছা এডুকেশন ট্রাস্ট’ আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পরা শিশুদের হার শূণ্যের কোঠায় নিয়ে আসা এবং ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন ভাবে স্থানীয় নারী শিক্ষায় অবদানের জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

কর্মজীবনের শুরু থেকে তিনি (রোজি বেগম) সহকারী শিক্ষিকা হিসেবে ফেঞ্চুগঞ্জ উপজেলার বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং প্রধান শিক্ষিকা হিসেবে ইলাশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব পালন করেছেন।

হাজী খুরশীদ আলী ও ছায়ারুন নেছা এডুকেশন ট্রাস্ট এর নির্বাহী প্রধান আব্দুল মালিক জানান, ২০১০ সালে প্রতিষ্ঠিত হওয়া হাজী খুরশিদ আলী ও ছায়ারুন নেছার পরিবারের ব্যক্তিগত অর্থায়নে পরিচালিত হয় । মূলত নারী শিক্ষায় সহযোগিতা এবং স্থানীয় অঞ্চলে নারী শিক্ষার মান বাড়াতে প্রতি বছর বৃত্তি প্রদান করা হয়।

তিনি আরও জানান, চা শ্রমিকদের সন্তানদের শিক্ষার আলোয় আলোকিত করতে হাজী খুরশিদ আলীর একমাত্র সহোদর বীর মুক্তিযোদ্ধা শহীদ রশিদ আলী (বীর প্রতীক) মোমোরিয়াল বৃত্তি প্রদান শুরু হয়েছে দুবছর ধরে ।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…













© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k