১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২৫শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি



ফেঞ্চুগঞ্জে চোখ রাঙাচ্ছে করোনা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

সিলেটের ফেঞ্চুগঞ্জে হঠাৎ চোখ রাঙাচ্ছে করোনা। ক্রমেই বাড়ছে উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা। এদিকে সর্বত্র জ্বর ও সর্দির প্রকোপ দেখা দিয়েছে সিলেটের ফেঞ্চুগঞ্জে।

করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ার পরও এই জ্বরজারি নিয়ে চিন্তিত নন উপজেলাবাসী। এছাড়া গত কয়েকদিনে করোনার উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

 

এদিকে নাপা-প্যারাসিটামলসহ জ্বর-সর্দির সাধারণ ওষুধে ঘরেই চলছে চিকিৎসা। উপজেলার প্রায় প্রতিটি ঘরেই জ্বর ও কাশিতে আক্রান্ত এমন মানুষ পাওয়া যাচ্ছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি। তবে বেশিরভাগ মানুষই চেপে যাচ্ছেন করোনার এসব উপসর্গ। করোনা নিয়ে মনে ভীতি থাকলেও উপসর্গ দেখা দেওয়ার পর নমুনা পরীক্ষায় আগ্রহ নেই তাদের।

আবহ সোশ্যাল ওয়েলফেয়ার অর্গেনাইজেশনের উপদেষ্টা আশরাফুল ইসলাম খাঁন বলেন, গত কয়েকদিনে জ্বর ও সর্দির প্রকোপ দেখা দিয়েছে ফেঞ্চুগঞ্জে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিরব ভূমিকা পালন করছে কেন। করোনার কোন আপডেট নাই বর্তমানে। গত বছর নিয়মিত আপডেট দেওয়া হলেও এবার ভিন্ন। তারা আপডেট দিলে মানুষ আরকটু সচেতন হতো।

 

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুজ্জামান বলেন, সাম্প্রতিক সময়ে ফেঞ্চুগঞ্জে জ্বর,কাশি ও শ্বাসকষ্ট রোগীর সংখ্যা বাড়ছে। অনেকে করোনা উপসর্গ নিয়ে মারা যাচ্ছেন। নিজে এবং পরিবারকে বাঁচাতে সচেতন হওয়া ছাড়া কোন বিকল্প নেই।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৮ জুলাই,২০২১/ছামি






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k