৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি



ফেঞ্চুগঞ্জে জমে উঠেছে দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট

ছামি হায়দার,ফেঞ্চুগঞ্জ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার যুব সমাজের উদ্যোগে প্রথমবারের মত আয়োজন করা হয়েছে ফেঞ্চুগঞ্জ দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২১।

সন্ধ্যা ঘনিয়ে আসতেই খেলার মাঠে জ্বলে উঠে হলদেটে বাতি। সারাদিনের ব্যস্ততা কাটিয়ে উঠতি বয়সী থেকে শুরু করে মধ্যবয়সীরাও মাতছেন ব্যাডমিন্টন খেলা দেখায়। ছেলে-বুড়ো, তরুণ-তরুণী সবার কাছেই সমান জনপ্রিয় এই ব্যাডমিন্টন খেলা।

কোর্ট থেকে ভেসে আসছে ‘থার্টিন হোপ’, ‘ফোরটিন লাস্ট’ চিৎকার। পাশে অপেক্ষমাণ খেলোয়াড়, দাঁড়িয়ে থাকা দর্শকদের মধ্যে তুমুল উত্তেজনা।

উপজেলার স্থানীয় কাসিম আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে রাত প্রতিদিন রাত ৮টা থেকে অনুষ্ঠিত হচ্ছে উক্ত টুর্নামেন্ট।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা দক্ষ খেলোয়াড়দের পদচারণায় ও গ্যালারি ভর্তি দর্শকের উপস্থিতিতে জমজমাট হয়ে উঠেছে এ টুর্নামেন্ট।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ১৩টি দল অংশগ্রহণের মধ্যে দিয়ে সমাপ্তি হয়েছে দ্বিতীয় রাউন্ডের খেলা।

খেলা পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে ২৬টি দল অংশগ্রহণ করেছে। নকআউট পর্বের কোয়ার্টার ফাইনালে ৭ টি দল অংশগ্রহণের সুযোগ লাভ করে।

খেলা পরিচালনার সার্বিক দায়িত্বে থাকা মেহদি হাসান রফি জানান, প্রথমবারের মতো এ টুর্নামেন্টে ২৬টি দল অংশগ্রহণ করেছে। নকআউট পর্বের দ্বিতীয় রাউন্ডে ১৩টি দল অংশগ্রহণের সুযোগ লাভ করে এবং কোয়ার্টার ফাইনালে ৭ টি দল অংশগ্রহণের সুযোগ লাভ করে। এর মধ্যে ৪ টি দল সেমিফাইনালে খেলার সুযোগ লাভ করবে।

বৃহস্পতিবার(২৫ ফেব্রুয়ারি) প্রথম কোয়ার্টার ফাইনাল খেলায় এফ.এম এন্টারপ্রাইজ ও ইসলামপুর স্পোটিং ক্লাব বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। আগামী ২৬ ফেব্রুয়ারি শুক্রবার শেষ হবে ২য় কোয়ার্টার ফাইনাল খেলা।

উল্লেখ্য, খেলার ফিকচার অনুযায়ী দ্বিতীয় খেলায় বিজয়ী রেজু ফাইটার রিজার্ভ দল হিসেবে সরাসরি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

ফেঞ্চুগঞ্জ দ্বৈত ব্যাডমিন্টন টুর্নামেন্টের প্রথম পুরস্কার হিসেবে রয়েছে একটি মোটরসাইকেল ও দ্বিতীয় পুরস্কার একটি ফ্রিজ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k