২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই সফর, ১৪৪৩ হিজরি



ফেঞ্চুগঞ্জে টিকায় আগ্রহ বাড়ছে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১

মহামারি করোনায় সিলেটে জীবন-মৃত্যুর মধ্যখানে চলছে প্রাণান্তকর লড়াই। স্বস্তি নেই কোথাও। উৎকণ্ঠায় দিন পার করছে মানুষ। একই অবস্থা সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায়। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিসংখ্যান বিভাগ থেকে জানা গেছে গত ২৬ জুলাই ৩১ জনের নমুনা পরীক্ষায় গত রবিবার (১ আগস্ট) ২৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে ১০ জন মহিলা ও ১৫ জন পুরুষ।

এদিকে ফেঞ্চুগঞ্জ উপজেলায় করোনার টিকা নিতে জনসাধারণের আগ্রহ বাড়ছে। টিকার সরবরাহ বাড়ার পাশাপাশি বয়সসীমা কমানোয় সাড়া মিলছে বেশ।

ভয়, শঙ্কা কেটে যাওয়ার পাশাপাশি সংক্রমণ থেকে বাঁচতেই আগ্রহ বেড়েছে বলে মনে করছেন টিকা গ্রহীতারা।

বাংলাদেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী করোনাভাইরাস প্রতিরোধী গণটিকা কর্মসূচী শুরুর পর ফেঞ্চুগঞ্জে টিকায় গ্রহণে আগ্রহী ছিলেন না অনেকে।

তবে সাম্প্রতিক চিত্র আরও সাড়াব্যাঞ্জক। টিকা নিতে আসা এই মানুষগুলোর উৎসাহ উদ্দীপনাই অন্যরকম।

আগে সুযোগ থাকার পরও টিকা নিতে অনেকেই গা করেননি। সম্প্রতি মৃত্যু ও সংক্রমণ বাড়ায় তাদের মনে হয়েছে, টিকা না নিলেই নয়। এছাড়া টিকার জন্য বিদেশযাত্রা আটকে ছিল অনেকের। এবার টিকা নিয়ে কাটছে সেই অপেক্ষা।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের ন্যায় গত সোমবার (১২ জুলাই) ফেঞ্চুগঞ্জে ফের টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়েছে। রোববার (১ আগস্ট) পর্যন্ত প্রথম ডোজ নিয়েছেন ৩৪২৪ জন। এছাড়া নতুন নিবন্ধন করেছেন ৪৭২৪ জন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২ আগস্ট, ২০২১/মিলাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k