১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারে রেকর্ড

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ১২ মে, ২০২১

বঙ্গবন্ধু সেতুতে যানবাহন পারাপারে সর্বোচ্চ রেকর্ড গড়েছ। মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা থেকে বুধবার (১২ মে) ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫১ হাজার ৯৪২ টি যানবাহন পারাপার হয়েছে। এ সময়ে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৭৬ লাখ টাকা। সেতু কর্তৃপক্ষের এক কর্মকর্তা নাম না প্রকাশ করার শর্তে এ তথ্য জানিয়েছেন। গত ২৪ ঘণ্টায় যত সংখ্যক যানবাহন পারাপার হয়েছে, তার মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। স্বাভাবিক সময়ে একদিনে ১১/১২ হাজার যানবাহন চলাচল করে এই সেতু দিয়ে। বতর্মানে প্রায় পাঁগুণ যানবাহন পারাপার হচ্ছে।

মহামারি কোভিড-১৯ (করোনা) ভাইরা‌স সংক্রমণরোধে সরকার লকডাউন ঘোষণা করলেও সেটা মানছেনা না ঈদে ঘরে ফেরা মানুষজন। খোলা পিকআপ, ট্রাক, অ্যাম্বুলেন্স, মাইক্রোবাস ও মোটরসাইকেলে গাদাগা‌দি করে যাচ্ছে মানুষ। কারো মধ্যে করোনা সচেতনতার কোন বালাই লক্ষ‌্য করা যায়‌নি। বুধবার (১২ মে) ভোর বেলা থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের কর‌টিয়া বাইপাস, আ‌শিকপুর বাইপাস, রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে প্রচুর মানুষ যানবাহনের জন্য অ‌পেক্ষা করতে দেখা গেছে। এছাড়া যানবাহন না অনেকে আবার হেটে হেটেই রওনা দিয়েছে।

টাঙ্গাইল ট্রা‌ফিক পুলিশের সার্জেন্ট কাজী অ‌লিদ জানান, ভোর থে‌কেই মহাসড়‌কে গা‌ড়ির চাপ বেড়ে গেছে। এতে মহাসড়কের কোথাও কোথাও যানবাহন থেমে থেমে চলছে। বঙ্গবন্ধু সেতু পূর্ব হতে কর‌টিয়া পর্যন্ত মহাসড়কে গা‌ড়ির দীর্ঘ সা‌রি রয়েছে।

এলেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফা‌ড়ির ইনচার্জ ইয়া‌সির আরাফাত জানান, মহাসড়কে গা‌ড়ির ব‌্যাপক চাপ রয়েছে। তবে গা‌ড়ি কোথাও থেমে নেই। ঘন্টায় ৫‌ কিলোমিটার গতিতে মহাসড়কে যানবাহন চলাচল করছে।

 

কুশিয়ারাভিউ২৪ডটকম/১২ মে,২০২১/খালেদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k