২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



বড়পর্দায় ফিরছেন জনি ডেপ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

জনি ডেপ ভক্তদের কাছে ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’ হিসেবেই বহুল পরিচিত। এছাড়াও তার আরো একটি নাম রয়েছে, সেটা হচ্ছে মি. স্ট্রেঞ্চ। অবসরে ভ্রমণরত অবস্থায় জনপ্রিয় ব্যক্তিরা হোটেলে ওঠার সময় পাপারাজ্জি আর পাগল ভক্তদের এড়াতে বিশেষ ছদ্ম নাম ব্যবহার করে থাকেন। কিন্তু জনি ডেপ বিশ্বাসযোগ্য কোনো ছদ্ম নামের পরিবর্তে সবসময় ‘মি. স্ট্রেঞ্চ’ নামটি ব্যবহার করেন।

সাবকে স্ত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে মানহানির মামলা সংক্রান্ত জটিলতার পর এই তারকাকে প্রথমবারের মতো বড় পর্দায় দেখা যাবে। একটি ঐতিহাসিক চরিত্রে। ‘জান দ্যু বারি’ সিনেমায় ফরাসি সম্রাট পঞ্চদশ লুই হয়ে আসছেন জনি ডেপ। সিনেমায় ডেপের ফার্স্ট লুক প্রকাশ হয়েছে।

হিন্দুস্তান টাইমস লিখেছে, ‘জান দু বারি’ সিনেমায় লুইয়ের পোশাক পরে ছবি তুলেছেন ডেপ। ছবিতে দেখা যাচ্ছে ডেপের দাড়ি কামানো মুখ, চোখ কালো কাপড়ে বাঁধা। সম্রাট পঞ্চদশ লুই ফ্রান্স শাসন করেছিলেন ১৭১৫ থেকে ১৭৭৪ সাল পর্যন্ত প্রায় ছয় দশক। জান দ্যু বারি তার সর্বশেষ উপপত্নী, যিনি মাদাম দু বারি হিসেবে পরিচিত ছিলেন ফরাসিদের মধ্যে। ফরাসি বিপ্লবের সময় গিলোটিনে তার শিরোশ্ছেদ হয়। মাদাম দু বারি ঘিরেই সিনেমার গল্প সাজিয়েছেন ফরাসি নির্মাতা মাইওয়েন, তিনিই অভিনয় করবেন নাম ভূমিকায়।

দরিদ্র ঘরে জন্ম নেওয়া জান দু বারি কীভাবে দু সব প্রকিকূলতা ঠেলে সম্রাটের প্রেমাস্পদ হয়ে উঠলেন, সেই সংগ্রাম দেখানো হয়েছে সিনেমায়। পাশাপাশি মাদাম দু বারির মর্যাদা রক্ষায় এবং তাকে কাছে রাখতে পঞ্চদশ লুইয়ের সমাজ ও কৌলিন্যের তোয়াক্কা না করার লড়াইও পরিচালক তুলে ধরেছেন।

সাবকে স্ত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে মানহানি মামলা জেতার পর জনি ডেপকে প্রথমবারের মতো দেখা যাবে বড় পর্দায় সিনেমার দৃশ্যপটে ভার্সাই প্রাসাদের মতো ঐতিহাসিক স্থান থাকছে। বেঞ্জামিন লাভর্নহে, পিয়েরে রিচার্ড, মেলভিল পাউপাউড, নমো লভোভক্সি, প্যাসকেল গ্রেগরি এবং ইন্ডিয়া হেয়ারকে দেখা যাবে বিভিন্ন চরিত্রে।

ভ্যারাইটির এক প্রতিবেদনে বলা হয়েছে, জুলাইয়ের শেষ দিকে চলচ্চিত্রটির কাজ শুরু হয়। আর এর আগের মাসে অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে জনি ডেপের মামলার বিচার শেষ হয়। বহুল আলোচিত ওই মামলায় জেতার পর ডেপের আবার ‘পাইরেট’ হয়ে ফেরার গুঞ্জন ছড়িয়েছিল। তবে সেটি গুঞ্জনই রয়ে যায়। মাঝের সময়টায় নানা রূপে দেখা গেছে ডেপকে। তিনি কনসার্টে গান গেয়েছেন, অ্যালবাম প্রকাশ করেছেন। নিজের আঁকা ছবি লন্ডনের ক্যাসেল ফাইন আর্টের ৩৭টি গ্যালারির মাধ্যমে বিক্রি করে মোটা টাকাও কামিয়েছেন। তবে প্রিয় তারকাকে নতুন কোনো সিনেমায় দেখার আশা করছিলেন দর্শকরা, এবার তাদের সেই প্রতীক্ষা মিটল।





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k