২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



বাণিজ্য চুক্তি স্বাক্ষরে একমত বাংলাদেশ-ইন্দোনেশিয়া

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

শিগগিরই অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি স্বাক্ষরের বিষয়ে ইন্দোনেশিয়া ও বাংলাদেশ উভয় পক্ষ একমত পোষণ করেছে।

জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থার (ইউএনআইডিও) সহযোগিতায় ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় শিল্প উন্নয়নের উপর দ্বিতীয় আঞ্চলিক সম্মেলন শুরুর প্রাক্কালে গতকাল বুধবার (১০ নভেম্বর) সকালে ইন্দোনেশিয়া সফররত বাংলাদেশের শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুনের সঙ্গে ইন্দোনেশিয়ার শিল্পমন্ত্রী এগাস গুমিশুয়াং কারতাসাসমিতার অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এ কথা জানানো হয়।

বৈঠকে জানানো হয়, শিগগির অগ্রাধিকারমূলক বাণিজ্য চুক্তি স্বাক্ষরের ব্যাপারে উভয়পক্ষ একমত পোষণ করেন।

এ ছাড়া ব্লু ইকোনমি, কারিগরি দক্ষতা এবং হালাল শিল্প বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরেও উভয়পক্ষ সম্মত হয়। এ লক্ষ্যে কিছু দিনের মধ্যেই ইন্দোনেশিয়ার শিল্পমন্ত্রী তাদের বাণিজ্যমন্ত্রী এবং ব্যবসায়িক প্রতিনিধিদের নিয়ে বাংলাদেশ সফর করবেন।

বৈঠকে ইন্দোনেশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, শিল্পমন্ত্রীর একান্ত সচিব মো. আব্দুল ওয়াহেদ এবং শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (নীতি) মো. সলিম উল্লাহ উপস্থিত ছিলেন।

১০ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য শিল্প উন্নয়নের উপর দ্বিতীয় আঞ্চলিক সম্মেলনে অংশ নিতে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন গত ৯ নভেম্বর ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা পৌছান। সম্মেলনে অংশগ্রহণ শেষে আগামী ১২ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

 

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k