২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



বালাগঞ্জে রাতের আঁধারে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

এস.এম.ইমাদ আহমদ, বালাগঞ্জ থেকে
  • প্রকাশের সময় : রবিবার, ২ মে, ২০২১

রাতের আঁধারে সিলেটের বালাগঞ্জে সংকটে পড়া এক  কৃষকের বোরো ধান কেটে দিয়ে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন দেওয়ান বাজার  ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

রবিবার (৩ মে) ইউনিয়ন  ছাত্রলীগ সভাপতি মাসুদুর রহমানের নেতৃত্বে উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের কুবেরাইল এলাকার ছাত্রলীগের নেতাকর্মীরা সন্ধা ৭:৩০  থেকে শুরু করে রাত ১২ পর্যন্ত ধান কাটেন তারা।

 

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান বলেন, বালাগঞ্জ উপজেলার ৩নং দেওয়ান বাজার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সংকটে থাকা এক কৃষক ভাই  আমাকে কল দিয়ে উনার জমির পাকা ধান ঝরে যাচ্ছে ধান কাঠানোর লোক পাচ্ছেন না সহ নানান সমস্যার কথা বলেন,  পরে বিষয়টি বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক রুবেল আহমদ ভাইকে  অবগত করি এবং উনার নির্দেশনায়,আমারা ৩ নং দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রলীগ এর একটি টিম কৃষক ভাইয়ের ধান কেটে দিলাম I

তিনি বলেন, রোজা রেখে দিনের বেলা ধান কাটা কষ্টকর হয়ে যায় সবার জন্য এবং আকাশের অবস্থা ভালো না থাকায় আমরা রাতের আঁধারেই উনার ধান কেটে দেই।

তিনি আরও  বলেন, দেশ জুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলক ভাবে বেশি হওয়ায় ও দেশে করোনা ভাইরাসের কারণে অনেক গরীব, অসহায় ও হতদরিদ্র কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের পরামর্শ মোতাবেক আমরা দরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি।

দেশ ও জাতির উন্নয়নে আমরা এরকম অসহায় বর্গাচাষী তথা দরিদ্র কৃষকদের পাশে আছি এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

ভুক্তভোগী কৃষক বলেন, এই বোরো মৌসুমে দেখা গেছে অনেক ছাত্রলীগের নেতৃবৃন্দ ও কর্মীরা সাধারণ মানুষের ধান কেটে দিচ্ছেন। এই নিয়ে অনেকে ট্রল করছেন যে ওরা শুধু ফটোসেশনের জন্য যায় গিয়ে শুধু শুধু মানুষের ধান নষ্ট করে। কিন্তু সেটা যে মিত্যা তা আজ প্রমান পেলাম। ছাত্রলীগ কিন্তু ঠিকই ধান কেটে দেয়। তার প্রমান হল আজ আমি কোনো এক সমস্যায় পড়ে দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান ভাইয়ের কাছে কল দেই এবং বলি আমার সমস্যার কথা এবং জমির কথা। তখন তিনি তার নেতাকর্মী নিয়ে এসে আমার জমির ধান কেটে দিয়ে যান। এ সময় তিনি ছাত্রলীগে প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন

 

কুশিয়ারাভিউ২৪ডটকম/ইমাদ

 

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k