২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



বিদেশগামী শিক্ষার্থীদের টিকার বিষয়ে যা বললো আদালত

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১

উচ্চশিক্ষার জন্য বিদেশ পড়তে যাওয়া শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে কথা বলতে বলেছে আদালত।

রোববার (৪ জুলাই) সকালে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বা সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাসকে স্বাস্থ্য অধিদপ্তরে যোগাযোগ করার জন্য বলেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ।

আইনজীবী এস কে জাহাঙ্গীর আলম বিদেশ লেখাপড়া করতে যাওয়া শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদানের ব্যবস্থা করতে আদালতে প্রার্থনা জানান।

আদালত তখন ডেপুটি অ্যাটর্নি
জেনারেলকে উদ্দেশ করে বলেন, অনেক ছাত্রই বিদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে টাকা দিয়ে ভর্তি হয়ে গেছে। আগস্ট-সেপ্টেম্বর থেকে সেশন শুরু হবে তাদের। এসব শিক্ষার্থীকে কিভাবে টিকার ব্যবস্থা করা যায় সে বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরে কথা বলতে বলেছেন অ্যাটর্নি জেনারেলকে। আপনি নিজেও করতে পারেন। সবকিছু তো নির্দেশের প্রয়োজন হয় না।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল তখন বলেন, আমি আজই এই বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে কথা বলবো। আইনজীবী জাহাঙ্গীর আলমকে এ সময় শিক্ষার উদ্দেশে বিদেশগামী শিক্ষার্থীদের টিকার জন্য ব্যবস্থা করতে স্বাস্থ্য অধিদপ্তরে একটি আবেদন করার কথাও বলেন আদালত।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৫ জুলাই,২০২১/সালমান






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k