১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি



বিদেশি অতিথিদের স্বাগত জানাতে গিয়ে ছাত্রলীগের দুপক্ষের সংর্ঘষ: আহত ১৪

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২০ মার্চ, ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকায় সফরে আসা বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের স্বাগত জানাতে ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আনন্দ র‌্যালিতে মারামারির ঘটনা ঘটেছে।

শুক্রবার বিকালে কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় সাউন্ড সিস্টেমে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদের নেতাকর্মীদের মধ্যে এই ঘটনা ঘটে। এতে প্রায় ১৪ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের আনন্দ মিছিল ও সমাবেশের কর্মসূচি চলছিলো। কর্মসূচি চলাকালে প্রোগ্রামের সাউন্ড সিস্টেমে যারা কাজ করছিলেন তাদেরকে কেন্দ্রীয় নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতারা এক ধরণের নির্দেশনা দিচ্ছিলেন। এদিকে মহানগর ছাত্রলীগের নেতারা ভিন্ন ধরণের নির্দেশনা দিতে থাকেন। সাউন্ড সিস্টেমে কাজ করতে থাকা লোকজন মহানগর ছাত্রলীগের দেওয়া নির্দেশনা না শুনলে তাদের উপর চড়াও হয় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদের অনুসারীরা।

সাউন্ড সিস্টেমের কর্মচারীরা বলেন, কিছুক্ষণ বাক-বিতণ্ডার পর হাতাহাতি শুরু হলে জুবায়ের আহমেদ দৌড়ে এসে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী সাব্বির হোসেন জয়কে লাথি মারেন। এরপর নাবিল হায়দারকে কিল-ঘুষি মারতে থাকেন। এরপর সেখানে উপস্থিত থাকা জুবায়েরের অনুসারীরা সাদ্দামের অনুসারীদের ওপর হামলা শুরু হয়।

ঘটনার বিষয়ে সাদ্দাম হোসেন বলেন, তারা (মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে। শহীদ মিনারের মর্যাদা ক্ষুণ্ন করেছে। সাউন্ড সিস্টেম ধ্বংস করেছে তথা সাংগঠনিক নিয়ম লঙ্ঘন করেছে। আমরা কেন্দ্রকে বিষয়টি অবহিত করেছি। আশা করবো তারা দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবে।

সূত্র: ভোরের কাগজ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k