২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি



বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় ৭৬১১ মৃ’ত্যু

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে সারা বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যুহার। প্রতিদিনই সামনে আসছে ভয়ঙ্কর সব তথ্য, বাড়ছে আতঙ্ক।

বিশ্বজুড়ে গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৪০৫ জন। একই সময়ে নতুন করে মৃ’ত্যু হয়েছে ৭ হাজার ৬১১ জনের।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৮৬ লাখ ৮৫ হাজার ৬৪৪ জনের। মৃ’ত্যু হয়েছে ৪৩ লাখ ৮৩ হাজার ৪৯৭ জনের।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃ’ত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৩৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৮ হাজার ৭৯৮ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২২ লাখ ৪৯ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৪ লাখ ৩২ হাজার ১১২ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৩ লাখ ৭৮ হাজারের বেশি মানুষের। মৃ’ত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ৫৮১ জনের।





এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ









All Bangla Newspapers






















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k