৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১২ই সফর, ১৪৪৩ হিজরি



বেড়ায় নদীভাঙন ও বন্যা আতঙ্কে এলাকাবাসী

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১

যমুনা নদীভাঙন ও বন্যা আতকে পাবনার বেড়া উপজেলার চরাঞ্চলসহ নদীর তীরবর্তী মানুষ হাজার হাজার মানুষ।

গত কয়েকদিন ধরে ভারী বৃষ্টি ও উজান হতে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বেড়া পৌর এলাকার কিছু অংশসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

ঢলের পানিতে ফসলের জমিসহ গ্রামিণ কাঁচা রাস্তা-ঘাট প্লাবিত হওয়ায় মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়া সঙ্গে সঙ্গে হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের চর নাকালিয়া, চর খোদদাদপুর ও চর নাগদাহ গ্রামে নদীভাঙন দেখা দিয়েছে।

চর নাকালিয়া গ্রামের কালু শেখ, চর নাগদাহ গ্রামের জাহিদ মোল্লা, হাজী ইসমাইল মাষ্টার এই গ্রামের বাসিন্দা ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউনুস আলীসহ অনেকেই বলেন, পানি বৃদ্ধির সাথে সাথে পাল্লা দিয়ে যমুনার ভাঙন প্রচণ্ড রূপ ধারণ করেছে।

গত চারদিনে এসব এলাকায় প্রায় অর্ধশত বসতবাড়িসহ কমপক্ষে ৫০ বিঘা সনি ও আবাদি জমি নদীগর্ভে বিলীন হয়েছে। এ নিয়ে গত ১৫ দিনে এসব এলাকার প্রায় শতাধিক বসতবাড়ি ও প্রায় ৩০০ বিঘা আবাদি জমি বিলীন হয়ে গেছে। অপরদিকে ভারী বৃষ্টি ও উজান হতে পাহাড়ি ঢলের পানি নেমে আনা অব্যাহত থাকলে নদীর তীরবর্তী এলাকাগুলোতে তাড়াতাড়ি বন্যা দেখা দিবে বলে স্থানীয়রা আশঙ্কা প্রকাশ করেছেন।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৭ জুলাই,২০২১/ ওসমান গনি






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k