১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে সফর, ১৪৪৩ হিজরি



ব্যাংক টানা চার দিন বন্ধ

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ জুন, ২০২১
ফাইল ছবি

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে পরবর্তী ৭ দিনের জন্য সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ। এ অবস্থায় সীমিত পরিসরে ব্যাংক ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (৫ জুলাই)  সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন করা যাবে। এছাড়া ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আগামী রবিবার পর্যন্ত বন্ধ থাকবে।

অন্যদিকে, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সোমবার থেকে সীমিত পর্যায়ে সেবা চালু থাকবে।

বুধবার (৩০ জুন) এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত আর্থিক সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিধিনিষেধ চলাকালে প্রতি রবিবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ছুটির দিন ও রবিবার ব্যতীত সপ্তাহের অন্যান্য দিন গ্রাহকের হিসাবের মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি গ্রহণসহ জরুরি আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা খোলা রাখা যাবে। এই সময় প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সকাল ১০টা হতে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, অফিস খোলা রাখার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পরিপালন করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সেবা প্রদানের বিষয়টি নিশ্চিত করতে হবে। কর্মকর্তা/কর্মচারীদের চলাচলের সময় পরিচয়পত্র বহন করতে হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/৩০ জুন,২০২১/আহাদ

 

 






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k