২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



ব্রিজ আছে সড়ক নেই

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ও এলাঙ্গী ইউনিয়নের সীমান্তবর্তী দুটি গ্রাম হাসাপোটল ও রাঙ্গামাটি। দুই গ্রামের মাঝ দিয়ে বয়ে চলা একটি খালের উপর পারাপারের জন্য ব্রিজ নির্মাণ হলেও অপর প্রান্তে নেই কোনো সড়ক বা যোগাযোগ ব্যবস্থা।

সরেজমিন দেখা যায়, কালেরপাড়া ইউনিয়নের হাসাপোটল গ্রামের কমল নামের একজনের জমির পাশে, খালের উপর এলাঙ্গী ইউনিয়নের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের নিয়ন্ত্রণাধীন ৩৮ ফুট দৈর্ঘ্যের একটি আরসিসি ব্রিজ নির্মাণ করা হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ীর মেসার্স মিন্টু ট্রেডার্স ২০১৯ সালে এ ব্রিজটি নির্মাণ করে।

ব্রিজ নির্মাণের ২ বছর পেরিয়ে গেলেও অপর প্রান্তে কালেরপাড়া ইউনিয়নের হাসাপোটল সীমান্ত অংশে তৈরি হয়নি সড়ক। ব্রিজটি নির্মাণের অনেক আগে থেকেই ওই স্থান দিয়ে কৃষিপণ্য আনা-নেয়ার কাজ করে আসছে দুই ইউনিয়নের সীমান্তবর্তী অবস্থানরত সাধারণ মানুষ। হাসাপোটল অংশে ব্রিজের সম্মুখে রয়েছে বিশাল দুটি বাশঝাড়। ব্রিজের ওই অংশ থেকে যদি হাসাপোটল কান্তনগর সড়কের সাথে একটি সংযোগ সড়ক নির্মাণ হলে কৃষিপণ্য সরবরাহসহ যাতয়াত অনেকটা সহজ হবে।

এলাঙ্গী ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল বলেন, রাঙ্গামাটি গ্রামের সাধারণ মানুষের কৃষিপণ্য সরবরাহ ও চলাচলের সুবিধার জন্য হাসাপোটল সীমান্ত এলাকার খালের উপর ব্রিজটি নির্মাণ করা হয়েছে। ব্রিজের অপর অংশে হাসাপোটল এলাকা কালেরপাড়া ইউনিয়নের আওতাভুক্ত। ব্রিজের অপর প্রান্ত থেকে নতুন সড়ক হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নতুন সড়ক হবে বলে জানতে পেরেছি।

কালেরপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারেজ আকন্দ বলেন, ব্রিজে পর থেকে সড়ক নির্মাণ হবে কি না জানিনা। খোঁজ নিয়ে জানতে হবে।

কুশিয়ারাভিউ২৪ডটকম/২৯ জুলাই,২০২১/মিলাদ






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k