৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি



মামুনুল হক’র সম্মেলন স্থগিত করল মাদরাসা কর্তৃপক্ষ

কাজল চন্দ্র কর, সুনামগঞ্জ
  • প্রকাশের সময় : শনিবার, ২০ মার্চ, ২০২১

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার খাবিনুল কোরআন মহিলা মাদরাসার পূর্বনির্ধারিত রোববারের (২১ই মার্চ) সম্মেলন স্থগিত করা হয়েছে। জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের আহ্বানে মাদরাসা কর্তৃপক্ষ এই সম্মেলন স্থগিত করেছে। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

শনিবার (২০ মার্চ) বিকেলে সম্মেলন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন মাদরাসার পরিচালক মাওলানা কাওসার আহমেদ।

এর আগে বেলা ১১টার দিকে জেলার আলেম-ওলামাদের সঙ্গে জেলা প্রশাসনের শান্তি-সম্প্রীতি, সৌহার্দ বজায় রাখা এবং ধর্মীয় গুজব প্রতিহতকরণ বিষয়ক মতবিনিয় সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শাল্লায় অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। এমন অবস্থায় আবারও মামুনুল হককে অতিথি করে অনুষ্ঠান করা ঠিক হবে না। তাই খাবিনুল কোরআন মহিলা মাদরাসার সম্মেলন স্থগিত করার আহ্বান জানাই।

পরে বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন জামালগঞ্জের খাবিনুল কোরআন মহিলা মাদরাসায় আসেন। এ সময় তিনি মাদরাসার পরিচালক ও বিশিষ্ট আলেম-ওলামাদের সঙ্গে কথা বলেন।

খাবিনুল কোরআন মহিলা মাদরাসার পরিচালক মাওলানা কাওসার আহমদ বলেন, প্রশাসন ও জেলা আওয়ামী লীগের আহ্বানে আমরা সম্মেলন স্থগিত করেছি। বিশেষ করে ২৬ মার্চ পর্যন্ত রাষ্ট্রীয় অনেক কর্মসূচি রয়েছে। তাই আমরা আপাতত ২১ মার্চের প্রোগ্রাম স্থগিত করেছি। সম্মেলনের তারিখ পরবর্তীতে জানানো হবে।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন বলেন, সারাদেশে মুজিব শতবর্ষের অনুষ্ঠান চলছে। গত ১৫ মার্চ আল্লামা মামুনুল হকের দিরাইয়ের সমাবেশকে কেন্দ্র করে শাল্লায় অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আগামীকাল আবারও তিনি আসবেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আমরা এই সম্মেলন স্থগিত করার আহ্বান জানিয়েছিলাম। মাদরাসা কর্তৃপক্ষ আমাদের আহ্বানে সাড়া দিয়েছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ











All Bangla Newspapers



অনলাইনে বাংলাদেশের সকল পত্রিকা পড়ুন…
















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত২০২২ কপিরাইট © কুশিয়ারা ভিউ টোয়েন্টিফোর ডটকম
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k