১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২১শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি



মার্কেট খোলা রাখার দাবিতে উত্তপ্ত নিউমার্কেট: বিক্ষোভ, ভাঙচুর

কুশিয়ারা ভিউ ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার দাবিতে রাজধানীর নিউমার্কেট  এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন ওই এলাকার ব্যবসায়ীরা।

এ সময় বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর করা হয়।বিক্ষোভকারীরা হঠাৎই পুলিশের ওপর চড়াও হয়। ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে স্থানীয় মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা।

রোববার (৪ এপ্রিল) বিকেল ৩টার দিকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন নিউমার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গাউছিয়া, ঢাকা নিউ সুপার মার্কেট, নূর ম্যানশন, ধানমন্ডি হকার্স মার্কেটসহ আশেপাশের মার্কেটের ব্যবসায়ীরা।

এ সময় তারা ‘লকডাউন মানি না, মার্কেট খোলা চাই’ এই ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকেন। রাস্তা অবরোধের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে

বিক্ষোভকারীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানালে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় ৫টি প্রাইভেটকার ও একটি বাস ভাঙচুর করতে দেখা যায় বিক্ষোভকারীদের।

ব্যবসায়ীরা জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার মার্কেট বন্ধ ঘোষণা করলেও বইমেলা খোলা রয়েছে। এই সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। তাই স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন অন্তত ৪ ঘণ্টা মার্কেট খোলা রাখার দাবি জানান তারা।

অবরোধের বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আলী জানান, তারা অবরোধ তুলে নেওয়ার জন্য ব্যবসায়ীদের বোঝানোর চেষ্টা করছেন। ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে সকালে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে মার্কেট বন্ধসহ ১১ দফা নির্দেশনা জারি করে সরকার।






এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ





















© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
themesbazar_brekingnews1*5k